ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

ফুটবল

ঘুরে দাঁড়িয়ে পোর্তোকে হারিয়ে শেষ ষোলোয় বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
ঘুরে দাঁড়িয়ে পোর্তোকে হারিয়ে শেষ ষোলোয় বার্সেলোনা

গত দুই আসরে পার হতে পারেনি গ্রুপ পর্ব। এই আসরেও প্রায় একই দশার কাছে ছিল বার্সেলোনা।

তবে শেষ পর্যন্ত ঘুরে দাঁড়ায় তারা। পর্তুগিজ ক্লাব পোর্তোকে হারিয়ে নিশ্চিত করে শেষ ষোলো।  

গতকাল রাতে অলিম্পিক স্টেডিয়ামে ‘এইচ’ গ্রুপের ম্যাচে পোর্তোকে ২-১ ব্যবধানে হারায় বার্সেলোনা। পেপে আকুইনো পোর্তোকে এগিয়ে নেওয়ার পর জোয়াও কানসেলো এনে দেন সমতা। পরে আরও একটি গোল করে দলকে জেতান জোয়াও ফেলিক্স। আর পাঁচ ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে নকআউট পর্ব নিশ্চিত করলো কাতালানরা।  

ম্যাচের শুরু থেকে বার্সেলোনা আক্রমণাত্মক পেলেও সুযোগ পেয়ে প্রথম গোল পেয়ে যায় পোর্তো। ৩০তম মিনিটে তেরেমির শট এক ডিফেন্ডারের পায়ে লেগে বক্সে পেয়ে যান গালেনো। তার শট বার্সা গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকালেও ফিরতি শটে বল জালে পাঠান আকুইনো। দুই মিনিট পর সমতায় ফেরে বার্সা। পেদ্রির পাস থেকে বল টেনে নিয়ে জোরাল শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন কানসেলো।

বিরতির পর দলকে এগিয়ে নেন ফেলিক্স। কানসেলোকে বল দিয়ে বক্সে ঢুকে পড়েন তিনি। ফিরতি বল নিয়ে নিখুঁত শটে সমর্থকদের আনন্দে ভাসান এই পর্তুগিজ ফরোয়ার্ড। পরবর্তীতে আর কোনো গোল না হলে জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে জাভির শিষ্যরা।  

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad