ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ফুটবল

‘অশালীন অঙ্গভঙ্গি’: রোনালদোকে সৌদি থেকে বের করে দেওয়ার দাবি!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
‘অশালীন অঙ্গভঙ্গি’: রোনালদোকে সৌদি থেকে বের করে দেওয়ার দাবি!

সৌদি আরবের ফুটবলে ক্রিস্টিয়ানো রোনালদোর 'হানিমুল' অধ্যায় হয়তো শেষ হওয়ার পথে। পাহাড়প্রমাণ প্রত্যাশার ভার তো আছেই, তার সঙ্গে যুক্ত হচ্ছে বিতর্কও।

মাঠে প্রায়ই মেজাজ হারিয়ে ফেলছেন এই পর্তুগিজ উইঙ্গার।  

বিতর্কের জেরে রোনালদোর ওপর বিরক্ত সমর্থকদের একাংশ। তাকে দল থেকে তো বটেই; এমনকি সৌদি আরব থেকেই বিদায় করে দেওয়ার দাবিও উঠতে শুরু করেছে। বিশেষ রোনালদোর মেজাজ হারানোর সর্বশেষ ঘটনা সৌদি আরবে বেশ শোরগোল ফেলে দিয়েছে। তবে দুঃসময়ে নিজের বর্তমান ক্লাব আল নাসরকে পাশে পাচ্ছেন রোনালদো।

গতকাল রাতে সৌদি প্রো লিগের ম্যাচে আল-হিলালের কাছে ২-০ গোলে হেরে গেছে আল নাসর। ম্যাচে গোল করতে না পারার হতাশায় প্রতিপক্ষের এক খেলোয়াড়কে 'রেসলিং'-এর কায়দায় মাটিতে ফেলে দেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। ওই ঘটনায় তাকে হলুদ কার্ড দেখান রেফারি।  

কিন্তু ফুটবলপ্রেমীদের একাংশের দাবি, রোনালদোর তারকা ইমেজের কারণেই 'গুরু পাপে লঘু দণ্ড' দেওয়া হয়েছে। তবে ম্যাচে আরও একবার মেজাজ হারান রোনালদো। মাঠ ছাড়ার আগে টানেলের কাছে কিছু সমর্থক তার উদ্দেশে 'মেসি, মেসি' বলে বিদ্রূপ করতে থাকে। এতে ক্ষিপ্ত হয়ে নিজের যৌনাঙ্গে হাত দিয়ে তাদের উদ্দেশে অশ্লীল অঙ্গভঙ্গি করেন রোনালদো।  

রোনালদোর এমন আচরণ সৌদি আরবের ফুটবলে রীতিমতো ঝড় বইয়ে দিয়েছে। বিশেষ করে মুসলিমদের পবিত্র মাস রমজানে তার এমন অশালীন আচরণ রক্ষণশীল সৌদি আরবের অনেকে মানতে পারছেন না। তাকে দেশটি থেকে বের করে দেওয়ারও দাবি তুলছেন অনেকে। এমনকি দেশটির সামাজিক যোগাযোগের মাধ্যমে 'সমর্থকদের সঙ্গে দুর্ব্যবহারলারীকে বের করে দাও' স্লোগান এখন ট্রেন্ডিং।

তবে দুঃসময়ে আল নাসরকে পাশে পাচ্ছেন রোনালদো। বরং তাদের পক্ষ থেকে রোনালদোর 'ইনজুরি'কেই দায়ী করা হয়েছে। ক্রীড়া সাংবাদিক মোহাম্মেদ আল-এনেজির কাছে নিজেদের বক্তব্য তুলে ধরেছে আল নাসর। পরে তিনি এক বিবৃতিতে জানিয়েছেন, 'রোনালদো ইনজুরিতে ভুগছে। আল হিলালের খেলোয়াড় গুস্তাভো কুয়েলারের সঙ্গে ওই চ্যালেঞ্জ শুরু হয়েছে খুবই নাজুক জায়গায় আঘাত পাওয়ার পর। এটা একদম নিশ্চিত খবর। আর সমর্থকদের ব্যাপারে- তারা যা ইচ্ছে ভাবতে পারে। '

রোনালদোর উদ্দেশে গ্যালারি থেকে মেসির নামে জয়ধ্বনি ছুটে আসা অবশ্য নতুন নয়। এর আগেও এমন অভিজ্ঞতা হয়েছে তার। কিন্তু রোনালদোর হতাশা বাড়িয়েছে ক্লাবের সাম্প্রতিক পারফরম্যান্স। সৌদি প্রো লিগের শিরোপার লড়াই থেকে অনেকটা পিছিয়ে পড়েছে আল নাসর। তিন পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে আল ইত্তিহাদ; যারা আবার এক ম্যাচ কম খেলেছে।

সূত্র- গোল ডট কম

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।