ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বাফুফেতে আজীবন নিষিদ্ধ সোহাগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
বাফুফেতে আজীবন নিষিদ্ধ সোহাগ

আর্থিক অনিয়ম এবং কাগজ জালিয়াতির দায়ে বাফুফের সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে ফিফা। তার বদলে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন ইমরান হোসেন তুষার।

দুই বছরের জন্য ফিফার নিষেধাজ্ঞায় থাকলেও বাফুফেতে আজীবনের জন্য নিষিদ্ধ হয়েছেন সোহাগ।

আজ (১৭ এপ্রিল) জরুরি সভা শেষে এই তথ্য জানায় দেশের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা। বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদি বলেন, ‘পরবর্তীতে সোহাগ এই ফেডারেশনে যেন আর অংশ নিতে পারে এবং কাজ করতে না পারে সে ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে। ’

তার বিরুদ্ধে ইতোমধ্যেই দশ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর আগে ফিফার তলবে জুরিখে গিয়েছিলেন সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। শোকজ নোটিশের জবাব দিতে গিয়েছিলেন তিনি।  

সেসময় কেন সোহাগের বিরুদ্ধে তদন্ত করা হয়নি? এমন প্রশ্নের জবাবে মুর্শেদি বলেন, ‘ফিফার তদন্ত তখন চলছি। চাইলেই তখন আমরা তদন্ত করতে পারতাম না। এখন আমরা তদন্ত করছি। আমাদের তদন্ত কমিটি করা হয়েছে। কি কি হয়েছে সেটা দেখে, এর সঙ্গে আরও কেউ আছে কিনা সেটা দেখি। যদি প্রয়োজন হয় তবে আইনগত ব্যবস্থা নিতে কার্পণ্য করবো না। ’

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।