ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ফুটবল

মেয়েদের মিয়ানমার সফর বাতিল

টাকা দিতে প্রস্তুত ছিল ঢাকা ব্যাংকও

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
টাকা দিতে প্রস্তুত ছিল ঢাকা ব্যাংকও ঢাকা ব্যাংকের ডিএমডি শেখ আব্দুল বাকির (মাঝে)

‘টাকার অভাবে’ মিয়ানমারে অলিম্পিক বাছাইপর্ব খেলতে যেতে পারেনি সাফজয়ী নারী ফুটবল দল। এরপর থেকেই সমালোচনায় ভাসছে বাফুফে।

আলোচনায় ছিল টাকার অভাব নাকি স্বদিচ্ছার?

আজ (১৯ এপ্রিল) বাফুফে ভবনে অনূর্ধ্ব-১৭ দলের সিঙ্গাপুর যাওয়ার বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে আলোচনায় আসে সাবিনাদের খেলতে না যাওয়ার বিষয়টি। ঢাকা ব্যাংকের ডিএমডি শেখ আব্দুল বাকির জানান, স্পন্সর হিসেবে টাকা দিতে প্রস্তুত ছিলেন তারা। তবে মেয়েদের খেলতে যাওয়ার ব্যাপারে অবহিত করা হয়নি তাদের।  

নারী দলের মিয়ানমার সফর বাতিল হওয়ার পর সকলের মুখেই একই কথা, আমাদের জানানো হয়নি, জানালে আমরা টাকা দিতে পারতাম। বাফুফে সহ-সভাপতি সালাম মুর্শেদীও জানিয়েছেন একই কথা। অনেক নির্বাহী কমিটির সদস্যরা জানিয়েছেন তাদেরকে না জানিয়েই নেওয়া হয়েছে সিদ্ধান্ত।

ঢাকা ব্যাংকের সঙ্গে নারী ফুটবল দলের সম্পর্ক বেশ পুরনো। তারা দীর্ঘ সময় ধরে নারী ফুটবল দলকে পৃষ্ঠপোষকতা করে আসছে। তারা কি পারত না সাবিনাদের মিয়ানমার যাওয়ার বিষয়ে আর্থিক সহায়তা দিতে? এমন প্রশ্নের জবাবে ঢাকা ব্যাংকের ডিএমডি বলেন, ‘আমাদের জানানো হয়নি। জানানো হলে আমরা টাকা দিতে পারতাম। ’

যার কাছেই জানতে চাওয়া হয় সকলেই বলেন আমাদের জানানো হয়নি। জানানো হলে আমরা টাকা দিতে প্রস্তুত ছিলাম। মন্ত্রণালয়েও চিঠি দেওয়ার দুদিন পরেই বাফুফে জানায় টাকা তারা পাচ্ছে না। এই নিয়ে সরকারের সঙ্গে কোন্দলে জড়িয়ে পরে বাফুফে। ফলে প্রশ্ন আসতেই পারে ঠিক কী কারণে কারো সঙ্গে যোগাযোগ না করেই নারীদের সফর বাতিল করেছিল বাফুফে।  

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।