ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসিকে দশে তিন দিল ফরাসি পত্রিকা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
মেসিকে দশে তিন দিল ফরাসি পত্রিকা

ফের মহাদেশীয় মঞ্চে বায়ার্ন মিউনিখের বিপক্ষে হারের লজ্জায় পুড়লো পিএসজি। এরপর থেকে ক্রিস্তফ গালতিয়েরের শিষ্যদের তুলোধুনা করছে ফরাসি মিডিয়া।

বিশেষ করে লিওনেল মেসির সমালোচনা হচ্ছে সবচেয়ে বেশি।  ফ্রান্সের শীর্ষ সংবাদমাধ্যম লে'কিপ-এর দৃষ্টিতে ম্যাচটিতে আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসির পারফরম্যান্স ছিল 'খুবই খারাপ'।

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে গতকাল বাভারিয়ানদের মুখোমুখি পিএসজি। ম্যাচটিতে ০-১ গোলে হেরে যায় ফরাসি জায়ান্টরা। আক্রমণভাগের তিন মূল অস্ত্র মেসি, নেইমার ও এমবাপ্পেকে নামিয়েও শেষ রক্ষা হয়নি তাদের। দীর্ঘদিন ইনজুরির লড়াই করে ফেরা এমবাপ্পে এই ম্যাচে নামের বদলি হিসেবে। কিন্তু মেসি ও নেইমার ছিলেন শুরুর একাদশেই। কিন্তু কোনো প্রভাব ফেলতে পারেননি তারা।

ঘরের মাঠে হার এমনিতেই সমর্থকদের তাঁতিয়ে দিয়েছে, তার ওপর আবার দল হিসেবে পিএসজির সামগ্রিক পারফরম্যান্সও প্রত্যাশা ছুঁতে পারেনি। বিশেষ করে মেসি ছিলেন নিজের ছায়া হয়ে। তার দিকেই তাই বেশি প্রশ্নের বাণ নিক্ষেপ করছেন সমালোকচকরা। লে'কিপ-এর রেটিংয়ে ৩ পয়েন্ট পেয়েছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা।  

শুধু মেসি নয়, লে'কিপ এর বিচারে নেইমারও ৩ রেটিং পয়েন্ট পেয়েছেন। একই কাতারে আরও আছেন আশরাফ হাকিমি, মার্কো ভেরাত্তি এবং এমেরি। পিএসজির কোচ গালতিয়েরও তাদের সমান রেটিং পয়েন্ট পেয়েছেন। দলের মধ্যে সবচেয়ে বেশি রেটিং পয়েন্ট সার্জিও রামোস ও মার্কিনিয়োসের। দুই ডিফেন্ডারের নামের পাশে আছে ৬ পয়েন্ট করে। অন্যদিকে বায়ার্নের সেন্টার-ব্যাক উপামেকানো পেয়েছেন ম্যাচের সর্বোচ্চ ৮ রেটিং পয়েন্ট। আর একমাত্র গোলদাতা কিংসলে কোমান পেয়েছেন দ্বিতীয় সর্বোচ্চ ৭ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।