ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘ম্যারাডোনার হাত থেকে ট্রফি নিলে দারুণ ছবি হতো’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
‘ম্যারাডোনার হাত থেকে ট্রফি নিলে দারুণ ছবি হতো’

কেমন হতো যদি দিয়েগো ম্যারাডোনা জীবিত থাকতেন, আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিততে দেখতেন? নিশ্চয়ই তখন তার চেয়ে খুশি মানুষ আর পৃথিবীতে থাকতো না। কিন্তু ফুটবল বিশ্বকে কাঁদিয়ে ২০২০ সালে পৃথিবীর মায়া ত্যাগ করেন কিংবদন্তি এই ফুটবলার।

তার হাত ধরেই দ্বিতীয় বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। মাস খানেক আগে সেই জার্সিতে তিন নম্বর তারকা যোগ করেছে লিওনেল মেসির দল। ঘুচিয়েছে ৩৬ বছরের আক্ষেপ।

কিন্তু বিশ্বকাপ জেতার পরও আক্ষেপ হচ্ছে মেসির। আক্ষেপ হচ্ছে ম্যারাডোনা না থাকার। কিংবদন্তি এই ফুটবলারের হাত থেকে ট্রফি নেওয়ার দৃশ্যটি স্মরণীয় মুহূর্ত হয়ে থাকতো আজীবন। মেসি তাই ম্যারাডোনাকে মিস করছেন।

বিশ্বকাপ জয়ের পর প্রথম সাক্ষাৎকারে আর্জেন্টিনা অধিনায়ক বলেন, ‘যদি দিয়েগো (ম্যারাডোনা) থাকত, আমার মনে হয় সে-ই আমাকে কাপটা দিত। এটি খুব দারুণ এক ছবি হতো। ’

রোজারিও নামক ছোট শহরে বেড়ে ওঠা শিশুটি আজকের ফুটবলে সবচেয়ে বড় তারকা। বাধা-বিপত্তি, আনন্দ-বেদনা, উত্থান-পতন সবকিছু সঙ্গে নিয়ে এই শৃঙ্গে পৌঁছেছেন মেসি। তখনকার সেই ছোট্ট মেসির সঙ্গে দেখা হলে বর্তমান মেসি বলতেন, ‘অসাধারণ কিছু অপেক্ষা করছে তোমার জন্য। যা তুমি কল্পনাও করতে পারোনি। তোমার পেশায় চলার পথটা খুবই সুন্দর হবে, সঙ্গে কঠিন মুহূর্তও আসবে তবে নিজের স্বপ্নের ব্যাপারে কখনো হাল ছেড়ো না। কারণ দিন  শেষে তুমি তোমার সবচেয়ে কাঙ্ক্ষিত পুরস্কারটি এবং তোমার শেষটা সুখের হবে। মনে যেন এটা একটা সিনেমা যা শেষ হয় একটি সুখী সমাপ্তির মাধ্যমে। ’

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এএইচএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।