ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ফুটবল

মেসির সেই রুমকে জাদুঘর বানাবে কাতার বিশ্ববিদ্যালয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
মেসির সেই রুমকে জাদুঘর বানাবে কাতার বিশ্ববিদ্যালয়

বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়ে যেন অমরত্বকে ছুঁয়ে ফেলেছেন লিওনেল মেসি। তর্কসাপেক্ষে বিশ্বসেরা এই ফুটবলারকে তার জীবনের সেরা মুহূর্ত উপহার দিয়েছে কাতার বিশ্বকাপ।

 

মেসি ও আর্জেন্টিনার অর্জনের পেছনে প্রতিটি পরিশ্রমের সাক্ষী হিসেবে রয়েছে কাতার বিশ্ববিদ্যালয়।  ৩৬ বছর পর আলবিসেলেস্তেরা বিশ্বকাপ জেতায় বিশেষ উদ্যোগ নিয়েছে শিক্ষা প্রতিষ্ঠানটি। যেই রুমে মেসি থেকেছেন, সেই  বি২০১ নম্বর রুমটিকে ছোট জাদুঘরে পরিণত করবে তারা।  

বিশ্বকাপের জন্য এখানেই ঘাঁটি বেধেছিল আর্জেন্টিনা। ২৯ দিন জায়গাটিকে আপন মনে করেই থাকেন মেসিরা। কাতার বিশ্ববিদ্যালয়ও তাদের জন্য সুযোগ সুবিধার কোনো কমতি রাখেনি। আর্জেন্টিনার জন্য তিনটি স্পোর্টস কমপ্লেক্স খোলা রাখে তারা। যেখানে আউটডোর অনুশীলনের পাশাপাশি ইনডোরে জিম করার সুবিধাও পান মেসিরা।  

আর্জেন্টিনা ফুটবলার, কোচ, সাপোর্ট স্টাফ-সহ বাকিদের থাকতে যাতে কোনও অসুবিধা না হয়, তার জন্য ঢেলে সাজানো হয়েছে বিশ্ববিদ্যালয়ের এই ছাত্রাবাস। এই গোটা প্রক্রিয়া সম্পূর্ণ করতে দুই মাস আগে সব ছাত্র-ছাত্রীদের এখান থেকে সরিয়ে নেওয়া হয়েছে।    

কাতার বিশ্ববিদ্যালয়ের প্রকাশ করা নতুন এক ভিডিওতে দেখা যায়, পুরো ক্যাম্পাসকে নীল-সাদা রংয়ে সাজানো হয়েছে এবং হলগুলো বিশ্বচ্যাম্পিয়নদের পোস্টার, অটোগ্রাফ ও জার্সিতে পরিপূর্ণ।

 

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।