ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির হাতে বিশ্বকাপ দেখতে চান ফ্রান্স সমর্থকও! 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
মেসির হাতে বিশ্বকাপ দেখতে চান ফ্রান্স সমর্থকও! 

স্বপ্ন পূরণ থেকে মাত্র এক ধাপ দূরে দাঁড়িয়ে লিওনেল মেসি। তার হাতে বিশ্বকাপের সোনালী ট্রফিটি দেখার অপেক্ষায় কোটি কোটি ফুটবল সমর্থক।

সময়ের অন্যতম সেরা ফুটবলার যদি আবারও হাত ছোঁয়া দূরত্বে এসে আক্ষেপে ভুগেন, তাহলে হয়তো ফুটবল বিশ্বেরই সবচেয়ে ‘ট্র্যাজেডিক’ দৃশ্য হবে সেটি।

ফাইনালে কাল আর্জেন্টিনার বিপক্ষে নামবে ফ্রান্স। ফরাসি সমর্থকরা আবারও বিশ্ব জয়ের উল্লাসে ভেসে যেতে তৈরি হচ্ছেন অনুমিতভাবেই। তবে কিছু সমর্থকও আছেন যারা কি না মেসির হাতেই বিশ্বকাপ দেখতে চান। এমন অবাক করা তথ্য জানিয়েছেন খোদ ফ্রান্স কোচ দিদিয়ের দেশম নিজেই।

তিনি বলেন, ‘অভাবনীয় পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে আমাদের। কাল আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের জন্য নিজেকে খুঁজে পেতে সবকিছুই করছি আমরা। প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে হারের পর আর্জেন্টিনাও কিছুটা বাজে পরিস্থিতির মধ্য দিয়ে গেছে। তবে আমার কোনো চাপ বা দুশ্চিন্তা নেই। গুরুত্বপূর্ণ বিষয় হলো নির্মলতা বজায় রেখে ম্যাচের জন্য প্রস্তুতি নেওয়া। ম্যাচের প্রেক্ষাপটও ভিন্ন, বিশ্বকাপ ফাইনাল বলে কথা। তবে আমি জানি আর্জেন্টিনার মতো সম্ভবত ফ্রান্সের কিছু লোকও মেসির হাতে বিশ্বকাপ দেখতে চাইবে। ’

এনিয়ে দ্বিতীয়বারের মতো ফাইনাল খেলতে যাচ্ছেন মেসি। ২০১৪ বিশ্বকাপের সময় ট্রফির সামনে দিয়ে মলিন মুখে তার হেঁটে যাওয়ার দৃশ্যটি এখনো কাঁদায় ভক্তদের। সেবার আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়ে শিরোপা উঁচিয়ে ধরেছিল জার্মানি। এবারও কি একই পরিণতির শিকার হবেন মেসি নাকি লিখবেন নতুন কোনো গল্প?

বাংলাদেশ সময় : ১৭১১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।