ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

ফিচার

শিক্ষার্থীদের পরিবেশনায় ‘এ ককেশিয়ান চক সার্কেল’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
শিক্ষার্থীদের পরিবেশনায় ‘এ ককেশিয়ান চক সার্কেল’

ঢাকা: ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা (আইএসডি)-এর মাধ্যমিক শিক্ষার্থীদের পরিবেশনায় মঞ্চস্থ হলো জনপ্রিয় মঞ্চনাটক ‘এ ককেশিয়ান চক সার্কেল’।

সোমবার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় আইএসডি অডিটোরিয়ামে নাটকটি মঞ্চায়নে অংশ নেয় বিদ্যালয়টির গ্রেড ৬ থেকে ১২ এর শিক্ষার্থীরা।

এর আগে রোববার নাটকটির প্রথম মঞ্চায়ন অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীদের পরিবেশনায় জার্মান নাট্যকার বের্টল্ট ব্রেখটের লেখা ‘এ ককেশিয়ান চক সার্কেল’ নাটকটিতে মূলত সমাজের নিম্ন শ্রেণির এক মেয়ের গল্প ফুটে ওঠে। মেয়েটি একটি শিশুকে উদ্ধার করে এবং পরবর্তীতে শিশুটির সত্যিকার ধনী পিতামাতার চেয়েও একজন ভালো অভিভাবকে পরিণত হয়।

নাটকে শিশুশিল্পীদের সাজসজ্জা, অভিনয় শিল্প, মঞ্চায়ন, আবহ সঙ্গীতসহ সকল বিষয় দর্শকদের মাঝে অসাধারণ ভালোলাগা তৈরি করে।

আগামী ১৩ এবং ১৪ ডিসেম্বর সকাল সাড়ে দশটায় আইএসডি অডিটরিয়ামে অনুষ্ঠিত হবে স্কুলের প্রাইমারি শিক্ষার্থীদের নিয়ে আরও একটি বিশেষ পরিবেশনা। প্রাইমারি শিক্ষার্থীদের এই পরিবেশনায় থাকবে নাটক ‘ক্রিসমাস ক্যারল: এ স্কুল রিমিক্স’।

এই নাটকে দর্শকরা দেখতে পাবেন একজন বয়স্ক এবং রুঢ় হেডমাস্টার আইভি লুন্সের দুর্দশাগ্রস্ত স্কুল। সেই স্কুলে শিক্ষকেরা কম বেতনে অতিরিক্ত কাজের চাপে অতিষ্ঠ এবং শিক্ষার্থীদের হাসি বা মজা করার কোনো অনুমতি নেই।

আইএসডির অভিভাবক, শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী এবং অতিথিরা উৎসাহের সঙ্গে সন্ধ্যার এই ব্যতিক্রমী ইভেন্টে অংশ নেন।

আগামী ইভেন্ট ক্রিসমাস ক্যারলের টিকিট পাওয়া যাচ্ছে আইএসডি রিসেপশনে; মূল্য নির্ধারণ করা হয়েছে ৪০০ টাকা। আশা করা হচ্ছে আগামী মঞ্চায়নও মঞ্চের মৌতাত ছড়িয়ে দেবে সকল দর্শক হৃদয়ে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২২
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa