ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

ভালো কাজ করলে হিংসা না, গবেষণা করো: জায়েদ খান 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
ভালো কাজ করলে হিংসা না, গবেষণা করো: জায়েদ খান  জায়েদ খান

ঢাকা: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করছেন চিত্রনায়ক জায়েদ খান।  

শুক্রবার (২৮ জানুয়ারি) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন জায়েদ খান।

 

এ সময় তিনি বলেন, আমাদের প্যানেলে কিন্তু ২১ জন, প্রচণ্ড সোভার। তারা কাদা-ছোড়াছুড়ি কম করে। তারা শুধু দাঁড়িয়ে বলে, আমরা যদি ভালো কাজ করি প্লিজ আপনারা ভোট দেবেন। আমার বিপরীত প্যানেল, সবাই শ্রদ্ধেয়, আমার ভালোবাসার। তাদের সমস্যা হচ্ছে, ব্যক্তিগত আক্রমণটা খুব বেশি করে।  

কেউ ভুলের ঊধ্বে নয় জানিয়ে এই চিত্রনায়ক বলেন, প্রবলেম (সমস্যা) পৃথিবীতে সবার আছে। যদি কাউকে বলা শুরু করি আপনার আছে, আমার আছে, সবার আছে। কেউ ভুলের ঊর্ধ্বে না। যে কাজ করে সে ভুল করে। আর যে কাজ করে না সে সমালোচনা করে। যে ভালো কাজ করে, তাকে হিংসা না, গবেষণা করো।  

শিল্পীরা ভালো না বাসলে কেউ ভোট দেবে না বলেও উল্লেখ করেন শিল্প সমিতির সাবেক এই সাধারণ সম্পাদক।  

জনপ্রিয় চিত্রনায়িকা পপির নানা অভিযোগের বিষয়ে জায়েদ খান বলেন, অনেকেই অনেক কিছু বলতেই পারে। সিনিয়র মানুষ (পপি) বলেছে। মানুষকে শক্র বানানোর জন্য মারামারি করার দরকার নেই, ভালো কাজ করলে শক্র তৈরি হয়ে যাবে (শেক্সপিয়ারের উক্তি)। আমার যদি এত দোষ থেকে থাকে, দুই-চার বছর আগে বের হওয়া দরকার ছিল। নির্বাচনের একদিন আগে কেন? 

পপির বিষয়ে তিনি আরও বলেন, তার সঙ্গে আমার খুব ভালো সম্পর্ক ছিল। তার সঙ্গে আমি একের অধিক স্টেজ শো করেছি, একসঙ্গে সিনেমা করেছি, প্যানেল নির্বাচন করেছি। তার কোনো মতানৈক্য বা মতাদর্শ থাকতেই পারে। সেটা নিজেদের ফোরামে বলাই ভালো।  

প্রসঙ্গত, শুক্রবার সকাল ৯টায় এফডিসিতে এই নির্বাচন শুরু হয়। ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। এই নির্বাচনকে কেন্দ্রে করে এফডিসিতে বাড়ানো হয়ে নিরাপত্তা ব্যবস্থা। সকাল থেকেই এফডিসির প্রধান গেট থেকে শুরু করে ভোটকেন্দ্র পর্যন্ত মোতায়েন করা হয়েছে পুলিশ।  

আরও পড়ুন:
হঠাৎ লাইভে এসে কেঁদে ফেললেন পপি
চলচ্চিত্র শিল্পী সমিতির ভোট শুরু
এফডিসিতে এসে মনে হচ্ছে যুদ্ধ হবে: ইলিয়াস কাঞ্চন 
আমি এসেছি সবার জন্য: শাকিল খান 

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
জেআইএম/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।