ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

‘স্ফুলিঙ্গ’ সিনেমায় নেতিবাচক চরিত্রে হাসনাত রিপন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
‘স্ফুলিঙ্গ’ সিনেমায় নেতিবাচক চরিত্রে হাসনাত রিপন হাসনাত রিপন। ছবি: রাজীন চৌধুরী/বাংলানিউজ

২০১৮ সালে গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নজাল’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে অভিনেতা হাসনাত রিপনের। এরপর দুই বছরে আরও তিনটি সিনেমার কাজ করেছেন তিনি।

সম্প্রতি হাসনাত রিপন শুটিং শুরু করেছেন তার পঞ্চম সিনেমা ‘স্ফুলিঙ্গ’-এ। তৌকীর আহমেদ পরিচালিত সিনেমাটিতে প্রথমবারের মতো নেতিবাচক চরিত্রে অভিনয় করছেন তিনি। তবে চরিত্রটি নিয়ে বিস্তারিত এখনই বলতে নারাজ এই অভিনেতা।

হাসনাত রিপন বাংলানিউজকে বলেন, ‘স্ফুলিঙ্গ’ নির্মিত হচ্ছে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শকে নিয়ে। এমন একটি সিনেমায় কাজ করতে পেরে খুবই ভালো লাগছে। তৌকীর ভাইয়ের মতো এমন গুণী একজন নির্মাতার সঙ্গে প্রথম কাজ আমার, সে জন্যও আমি খুব আনন্দিত। তাছাড়া সিনেমার গল্পটা অনেক সুন্দর। আমি নেতিবাচক একটি চরিত্র করছি। আপাতত এর বেশি আর কিছু বলতে চাচ্ছি না।  

অভিনয়ের পাশাপাশি সিনেমাটির শিল্প নির্দেশক হিসেবেও কাজ করছেন তিনি।

রিপনের অভিনয় জীবনের শুরু থিয়েটারের মাধ্যমে। ২০০৩ সালে পদাতিক নাট্য সংসদ বাংলাদেশের যুক্ত হয়ে মঞ্চ নাটকে নিয়মিত অভিনয় শুরু করেন তিনি। সেখান থেকে ২০০৭ সালে তিনি যোগ দেন প্রাচ্যনাটে।

২০১০ সালে হিমেল আশরাফের ‘উইনডো’ ধারাবাহিকের মাধ্যমে ছোট পর্দায় অভিষেক হয় তার। এরপর প্রায় ৪০টিরও বেশি একক নাটকে অভিনয় করেছেন হাসনাত রিপন। তবে এখন বড় পর্দায় বেশি মনোযোগ দিতে চান তিনি।

তার ভাষ্যে, বড় পর্দার প্রতি সবসময় অন্যরকম একটা ভালোবাসা কাজ করে। তাই সিনেমায় নিয়মিতই কাজ করার ইচ্ছা। সেভাবেই এগোচ্ছি। আমি ভিন্ন চরিত্র ও নতুন গল্প পেলেই সে কাজটি লুফে নিতে চাই।

নারায়ণগঞ্জের ছেলে রিপন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ থেকে ড্রয়িং অ্যান্ড পেইন্টিং বিষয়ে পড়াশোনা করেছেন। যুক্ত আছেন ‘সর্বনাম’ নামের একটি ব্যান্ড দলের সঙ্গেও।

হাসনাত রিপন অভিনীত অন্যান্য সিনেমাগুলো আসাদ জামান পরিচালিত ‘জলঘড়ি’, নুরুল আলম আতিকের ‘মানুষের বাগান’ ও নূর ইমরান মিঠুর ‘পাতাল ঘর’। সম্প্রতি এম আই জুয়েল পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ইনোসেন সিন’ও অভিনয় করেছেন তিনি। সবগুলো সিনেমাই মুক্তির অপেক্ষায় রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa