ঢাকা, শুক্রবার, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

বিনোদন

মঙ্গলবার থেকে দেশের সকল প্রেক্ষাগৃহ বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
মঙ্গলবার থেকে দেশের সকল প্রেক্ষাগৃহ বন্ধ

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বুধবার (১৮ মার্চ) থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করছে সরকার। এবার অনির্দিষ্টকালের জন্য বন্ধ হচ্ছে দেশের সকল প্রেক্ষাগৃহ। 

মঙ্গলবার (১৭ মার্চ) থেকে দেশের সকল প্রেক্ষাগৃহে সিনেমা প্রদর্শন বন্ধ থাকবে। বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সমিতির সভাপতি কাজী শোয়েব রশিদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিশ্বের অনেক দেশ করোনায় আক্রান্ত হয়েছে। বাংলাদেশেও করোনা রোগী সনাক্ত হয়েছে। যেহেতু জনসমাগমের কারণে এই ভাইরাসের সংক্রমণের সম্ভাবনা বেশি থাকে, তাই আমরা আপাতত প্রেক্ষাগৃহ বন্ধের সিদ্ধান্ত নিয়েছি। এনিয়ে রোববার (১৫ মার্চ) সমিতির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। তাছাড়া আজ (সোমবার, ১৬ মার্চ) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) প্রযোজক সমিতির কার্যালয়ে আরেকটি সভা অনুষ্ঠিত হাওয়ার পর বিকেলে আমরা আনুষ্ঠানিকভাবে সবাইকে বিষয়টি জানাবো।

কাজী সোয়েব রশিদ আরও জানান, ১৭ মার্চ থেকে অনির্দিষ্টকালের জন্য প্রেক্ষাগৃহ বন্ধ থাকবে। পরবর্তী অবস্থা দেখে প্রেক্ষাগৃহ খোলার সিদ্ধান্ত নেওয়া হবে।  

এদিকে দেশে নতুন করে আরও তিন করোনা রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে একজন নারী ও দুটি শিশু রয়েছে। এই নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮ জনে। এর মধ্যে অবশ্য ৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।