ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

বিনোদন

ছায়ানটে মধুবন্তীর একক রবীন্দ্রসঙ্গীত সন্ধ্যা শুক্রবার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, মে ৩০, ২০২৪
ছায়ানটে মধুবন্তীর একক রবীন্দ্রসঙ্গীত সন্ধ্যা শুক্রবার

গানের বিদ্যাপীঠ ছায়ানট মিলনায়তনে স্টেট মাল্টিমিডিয়া আয়োজন করেছে এককরবীন্দ্র সংগীতের পরিবেশনা। সংগীত পরিবেশনা করবেন শান্তিনিকেতনের শিল্পী মধুবন্তী চক্রবর্তী।

শুক্রবার (৩১ মে) সন্ধ্যায় তার সুরের মূর্ছনায় সিক্ত হবেন শ্রোতারা।

আয়োজনে অনন্ত আনন্দধারা শিরোনামে মধুবন্তী চক্রবর্তীর কমবেশি ১২টি একক রবীন্দ্র সঙ্গীতের পরিবেশনা থাকছে।

আয়োজক সিফাত মোহাম্মদ রাফসানজানি জানিয়েছেন, এই আয়োজনে- তাই তোমার আনন্দ আমার পর, আছি তোমারই মাটির কন্যা, বহে নিরন্তর অনন্ত আনন্দধারা, মেঘ বলেছে যাব যাব, আমারে তুমি অশেষ করেছ, জগতে আনন্দযজ্ঞেসহ রবীঠাকুরের বেশ কয়েকটি শ্রোতাপ্রিয় গান পরিবেশিত হবে।  

মধুবন্তী চক্রবর্তী বাংলাদেশের এই প্রথম ঘটা করে গাইছেন। এর আগে ভারতে আকাশবাণীতে নিয়মিত রবীন্দ্রসঙ্গীত, দ্বিজেন্দ্রলাল রায়, অতুলপ্রসাদ সেন, রজনীকান্ত সেনের গান গেয়েছেন ২০১৫ সাল পর্যন্ত। অবশ্য এর আগে ২০২২ সালে ঢাকায় ‘মানবকন্যা’ নামে তার প্রথম সিডি প্রকাশিত হয়। ভারতের দিল্লি, মুম্বাই ও কলকাতায় বেশ কিছু অনুষ্ঠানে গান করেছেন।

মধুবন্তী চক্রবর্তীর সরল স্বীকারেক্তি, পড়াশুনার ক্ষেত্রেও গান আমার কাছে খুব গুরুত্বপূর্ণ একটা ব্যাপার। আমার পছন্দের সংগীত জগৎ সুবিস্তৃত। শাস্ত্রীয় সংগীতেরও ভীষণ ভক্ত আমি। মন-প্রাণভরে অবসরে ধ্রুপদী গান শুনতে ভালো লাগে। আমি অনেক গানের কথাই বলতে পারি, যেগুলো প্রতিদিন শুনলেও পুরোনো হয়ে যায় না। গান আমার জীবনের অংশ হয়ে গেছে সেই শিশুকাল থেকেই।  

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, মে ৩০, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।