ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

‘নিখোঁজ’ জাইরা ওয়াসিমকে নিয়ে উদ্বিগ্ন সোনালী বোস

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২১ ৩:৩৫:৪০ পিএম
জাইরা ওয়াসিম ও সোনালী বোস। ছবি: সোনালী বোসের ইনস্টাগ্রাম থেকে

জাইরা ওয়াসিম ও সোনালী বোস। ছবি: সোনালী বোসের ইনস্টাগ্রাম থেকে

দুই সপ্তাহ ধরে জাইরা ওয়াসিমের সঙ্গে যোগাযোগ করতে না পেরে চরম উৎকণ্ঠা প্রকাশ করেছেন ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’র পরিচালক সোনালী বোস। তার এই সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ‘দঙ্গল’খ্যাত অভিনেত্রী জাইরা। এই প্রসঙ্গে জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা তুলে দেওয়ায় বিজেপি সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন তিনি।

‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ সিনেমার অভিনেত্রী জাইরার সঙ্গে গত ৫ আগস্ট থেকে কোন প্রকারেই যোগাযোগ করতে পারেননি সোনালী বোস। অবশেষে সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি তার হতাশা আর ক্ষোভ প্রকাশ করলেন। তিনি জানালেন, কাশ্মীরে ৩৭০ ধারা তুলে দেওয়ার সরকারি সিদ্ধান্ত তিনি মানেন না।  

বলিউডের অনেক তারকা জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে দেওয়ার সরকারি সিদ্ধান্তকে স্বাগত জানালেও, বিরোধিতাও করেছিলেন কয়েকজন। সোনালী বোস সেই বিরোধীদেরই একজন। তিনি মনে করেন, এই সিদ্ধান্ত ভারতের গণতন্ত্রবিরোধী এবং অসাংবিধানিক।

‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ সিনেমার ফার্স্ট লুক

কাশ্মীরি অভিনেত্রী জাইরা ওয়াসিম অভিনয় করেছেন সোনালী বোসের আসন্ন সিনেমায়। সোনালী তার ইনস্টাগ্রামে জাইরার সঙ্গে একটি ছবি শেয়ার করে লেখেন, ‘এটা আমার ভারত নয়। জম্মু ও কাশ্মীর দুই সপ্তাহ ধরে যোগাযোগবিচ্ছিন্ন রয়েছে। এটা অভূতপূর্ব। ভারতের গণতন্ত্রের আকাশ আজ অন্ধকারাচ্ছন্ন। তাই আমার হৃদয় ভারাক্রান্ত।’

অত্যন্ত আবেগ মাখিয়ে তিনি লেখেন, ‘আমি আগে ওই রাজ্যের কাউকে ব্যক্তিগতভাবে চিনতাম না। কিন্তু এখন আমার একটি বাচ্চা আছে সেখানে, জাইরা ওয়াসিম। ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ সিনেমার প্রাণকেন্দ্র তো সে-ই। আমি তাকে ও তার পরিবারকে এক বছরের বেশি হলো চিনি। তাদের সঙ্গে শ্রীনগর ও জম্মুতে অনেক সময় কাটিয়েছি। এই ঘটনা ঘটার একদিন আগেও আমি তাদের সঙ্গে ছিলাম। জাইরা খুব ভীত ছিল যে ভয়াবহ কিছু ঘটতে চলেছে সেখানে, কারণ প্রচুর সংখ্যক সেনা মোতায়েন করা হচ্ছিল তখন।’ 

এরকম পরিস্থিতিতে তিনি জাইরাকে আশ্বস্ত করেছিলেন যে, এমন কিছু ঘটবে না। এরপর থেকে দুই সপ্তাহ ধরে তিনি আর জাইরার সঙ্গে যোগাযোগ করতে পারেননি। 

‘তার এই কঠিন সময়ে সাহস দিতে পারিনি, ঈদ মোবারক জানাতে পারিনি। আমি নিশ্চিত, তারা ঈদ উদযাপন করতে পারেনি। আমি চলে আসার আগে আমরা কথা দিয়েছিলাম যে প্রতিদিনই পরস্পরের সংস্পর্শে থাকব। কিন্তু আমি আমার বাচ্চাটার সঙ্গে আর যোগাযোগ করতে পারিনি,’ যোগ করেন সোনালী।

‘দঙ্গল’খ্যাত অভিনেত্রী জাইরা ওয়াসিম। ছবি সংগৃহীত

সোনালী বোস পরিচালিত ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ সিনেমাটি মুক্তি পাবে এবছরের ১১ অক্টোবর। এই সিনেমায় মূল চরিত্রগুলোতে অভিনয় করেছেন প্রিয়াঙ্কা চোপড়া, জাইরা ওয়াসিম, ফারহান আখতার ও রোহিত সরফ। এটাই জাইরা ওয়াসিমের শেষ সিনেমা। গত জুন মাসে জাইরা ওয়াসিম তার ধর্মের সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় অভিনয় ছেড়ে দেওয়ার ঘোষণা দেন।

আরও পড়ুন: বলিউডকে বিদায় জানালেন জাইরা ওয়াসিম

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
এমকেআর

ক্লিক করুন, আরো পড়ুন :   বলিউড কাশ্মীর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-21 15:35:40