ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এক ঝলকে বিনোদনের খবর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
এক ঝলকে বিনোদনের খবর ‘দুলাভাই জিন্দাবাদ’ ছবির মহরত

শোবিজ দুনিয়ায় খবরের কমতি নেই। এক খবর এসে ম্লান করে দেয় অন্যটিকে। পাঠকও প্রতিনিয়ত জানতে চান মজার মজার নতুন তথ্য। বাংলানিউজের পাঠকদের জন্য দেশি খবরের এই আয়োজন—

‘জীবন থেকে নেয়া’ পুনর্মিলনী
জহির রায়হানের জীবন থেকে নেয়া ছবিটি মুক্তি পায় ১৯৬৯ সালে। এবার সেই ছবির জীবিত তিন শিল্পীকে নিয়ে পুনর্মিলনীর আয়োজন করছে চলচ্চিত্র পরিচালক সমিতি।

২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের বিশেষ অনুষ্ঠানমালায় এফডিসিতে হবে এই অনুষ্ঠান।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপন কমিটির আহ্বায়ক শাহীন কবির টুটুল জানান, ১১টায় ‘জীবন থেকে নেয়া’ নিয়ে আলোচনা অনুষ্ঠান শুরু হবে। ছবির ওপর আলোকপাত করবেন রাজ্জাক, আমজাদ হোসেন ও সুচন্দা। প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এরপর এফডিসির জহির রায়হান ভিআইপি প্রজেকশন হলে দেখানো হবে জহির রায়হানের কালজয়ী ছবিটি।

শাবনূর ফিরলেন
সন্তান আইজানকে নিয়ে অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরেছেন চিত্রনায়িকা শাবনূর। ১১ ফেব্রুয়ারি থেকে ঢাকায় এসেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী। বেশ কয়েক মাস সেখানে ছিলেন তিনি। ওজন কমানোর মিশন শেষ হলে রুপালি পর্দায় ফিরবেন শাবনূর।

অনন্য সুবর্ণা
জনপ্রিয় অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা অভিনয়শিল্পীদের মধ্যে আয়কর প্রদানে প্রথম স্থান অর্জন করেছেন। এ ক্ষেত্রে নজির স্থাপন করলেন তিনি। ক’দিন আগে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ২০১৫-১৬ অর্থবছরে অভিনয়শিল্পী বিভাগে সর্বোচ্চ করদাতা হিসেবে তাকে সম্মাননাপত্র প্রদান করেছে।

তিশার নায়ক পরমব্রত
নতুন ছবি ‘হলুদবনি’। ত্রিভুজ প্রেমের গল্প। যৌথ প্রযোজনার ছবিটিতে নুসরাত ইমরোজ তিশার নায়ক হবেন কলকাতার পরমব্রত, সঙ্গে পাওলি দাম। ইমপ্রেস টেলিফিল্ম প্রাইভেট লিমিটেড ও ভারতের টেলিসিনে অ্যান্ড এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড ‘হলুদবনি’র যৌথ প্রযোজক। মার্চ থেকে শুটিং শুরু হবে। পরিচালক তাহের শিপন।

‘দুলাভাই জিন্দাবাদ’
ছবিটির ছবির মহরত হলো বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে, এফডিসিতে। মনতাজুর রহমান আকবরের পরিচালনা। অভিনয় করছেন মৌসুমী, ডিপজল, বাপ্পি, মিম, অমিত হাসান। অনুষ্ঠানে তারা উপস্থিত ছিলেন। ‘দুলাভাই জিন্দাবাদ’র প্রযোজক নাদির খান জানান, সিনেমার লাভের অর্ধেক টাকা পদ্মা সেতু ও বাকি অর্ধেক টাকা অসহায় মানুষকে দান করা হবে।

নতুন মুখের সন্ধানে
এবার চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে শুরু হতে যাচ্ছে চলচ্চিত্রে নতুন শিল্পী খোঁজার আয়োজন ‘নতুন মুখের সন্ধানে’। এ আয়োজনে সার্বিক সহযোগিতা করবে এফডিসি কর্তৃপক্ষ। আগামী মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহে এ প্রতিযোগিতার বিস্তারিত ঘোষণা করা হবে। ১৯৮৪ সালে এফডিসির উদ্যোগে নতুন মুখের সন্ধানে প্রথম প্রতিযোগিতা শুরু হয়। চলে ১৯৯০ সাল পর্যন্ত। প্রায় ২৭ বছর ধরে এই আয়োজন বন্ধ ছিলো।

বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।