ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

বিনোদন

‘১৯৭১ সেই সব দিন’ ঠাকুরগাঁওয়ে প্রদর্শনী হবে ডিসেম্বরে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
‘১৯৭১ সেই সব দিন’ ঠাকুরগাঁওয়ে প্রদর্শনী হবে ডিসেম্বরে 

ঠাকুরগাঁও: ডিসেম্বর মাসে ঠাকুরগাঁওয়ে তিন দিনব্যাপী প্রদর্শন চলবে  ‘১৯৭১ সেই সব দিন’ সিনেমা।

বুধবার (২৯ নভেম্বর) রাতে ঠাকুরগাঁওয়ে ইএসডিও’র প্রধান কার্যালয়ের সেমিনার হলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করা হয়।

সেখানে জানানো হয়েছে, ঠাকুরগাঁও জেলা শিল্পকলা একাডেমিতে সিনেমাটির ৫টি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। যা আগামী ১ ও ২ ডিসেম্বর বিকাল ৪টায়, সন্ধ্যা ৭ টায় এবং ৩ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় প্রদর্শনী করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ইএসডিও’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান, ইকো পাঠশালা অ্যান্ড কলেজের অধ্যক্ষ সেলিমা আক্তার, ‘১৯৭১ সেই সব দিন’ সিনেমার পরিচালক হৃদি হক, অভিনেতা লিটু আনাম, অভিনেত্রী মৌসুমী হামিদ।

এছাড়াও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

বক্তারা জানান,  ঠাকুরগাঁওয়ে বীর মুক্তিযোদ্ধাদের মরণপণ লড়াই আর মুক্তিকামী জনতার দুর্বার প্রতিরোধে ১৯৭১ সালের ৩ ডিসেম্বর পরাজিত হয় পাকিস্তান হানাদার বাহিনী। নতুন সূর্য ওঠা আলোয় ঠাকুরগাঁও শহরে এই দিনে মুক্তিযোদ্ধা ও সর্বস্তরের জনগণ ওড়ায় বাংলাদেশের লাল সবুজ হলুদ পতাকা। তাই এ ঐতিহাসিক দিনটিকে স্মরণ করে আগামী ১,২ এবং ৩ ডিসেম্বর ইএসডিও’র পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় হৃদি হক পরিচালিত সিনেমা ‘১৯৭১ সেই সব দিন’ ৫টি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।  

একুশে পদকপ্রাপ্ত ড. ইনামুল হকের মূল ভাবনায়, একুশে পদকপ্রাপ্ত নাট্যজন লাকী ইনামের প্রযোজনায় এবং সরকারি অনুদানপ্রাপ্ত  ‘১৯৭১ সেই সব দিন’ সিনেমাটি গত ১৮ আগস্ট বাংলাদেশে মুক্তি পায়।  

সিনেমাটি দর্শক ও গুণীজনের মাঝে বিপুলভাবে সমাদৃত হয়। শুধু দেশেই নয় অস্ট্রেলিয়া এবং যুক্তরাষ্ট্রে মুক্তি পাবার পর দর্শকের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যায়।  

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।