ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

‘নির্বাচন নিয়ে বিদেশিদের তৎপরতা দেখার দায়িত্ব ইসির নয়’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
‘নির্বাচন নিয়ে বিদেশিদের তৎপরতা দেখার দায়িত্ব ইসির নয়’ নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান

চাঁপাইনবাবগঞ্জ: জাতীয় নির্বাচনকে ঘিরে অন্য দেশের রাষ্ট্রদূতদের তৎপরতা দেখার দায়িত্ব নির্বাচন কমিশনের (ইসি) নয় বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান। শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে চাঁপাইনবাবগঞ্জে ভোটার তালিকা হলনাগাদ কার্যক্রম পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এমন মন্তব্য করেন।

মো. আহসান হাবিব বলেন, যদি কেউ কোনো মতামত দিতে চায়, এটা দেখার জন্য আমাদের ভিন্ন মন্ত্রণালয় আছে। আমরা শুধু নির্বাচন পরিচালনা করার জন্য যা করা দরকার তাই করব। অন্য কোনো বিষয় দেখার দায়িত্ব আমাদের নয়। এছাড়াও ৩০০ আসনে সিসি ক্যামেরা স্থাপন সম্ভব নয় বলেও ইঙ্গিত দেন তিনি।

এই নির্বাচন কমিশনার বলেন, গাইবান্ধার নির্বাচনে ১৪৩টি কেন্দ্রে ১১শ সিসি ক্যামেরা বসানো হয়েছিল। কিন্তু সারাদেশের নির্বাচনের পর্যবেক্ষণের জন্য প্রায় সাড়ে ৩ লাখ সিসি ক্যামেরা প্রয়োজন। তাই সাধ থাকলেও সাধ্যের মধ্যে তা অসম্ভব। তবে ইসি বসে এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে।

পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) এ কে এম গালিভ খান, পুলিশ সুপার (এসপি) এইচ এম আব্দুর রকিব, জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa