ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

উপজেলা নির্বাচন

কাজিপুরে নির্বাচনী প্রচারণায় বাধা-হুমকির অভিযোগ ২ প্রার্থীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
কাজিপুরে নির্বাচনী প্রচারণায় বাধা-হুমকির অভিযোগ ২ প্রার্থীর

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারণায় বাঁধা, হুমকি, কর্মীদের মারধরসহ বিভিন্ন অভিযোগ করা হয়েছে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজীর বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেলে সিরাজগঞ্জ শহরের মুজিব সড়কস্থ একটি ভবনের দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুল কালাম আজাদ ও মো. আশরাফুল ইসলাম যৌথ সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে আবুল কালাম আজাদ বলেন, কাজিপুর যেন অন্য এক দ্বীপ। এখানে দেশের প্রচলিত আইন চলে না। উপজেলা নির্বাচনে অংশগ্রহণের পর থেকেই বর্তমান চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী খলিলুর রহমান সিরাজী প্রতিটি ইউনিয়নে সন্ত্রাসী বাহিনী গড়ে তুলেছেন। তার সন্ত্রাসী বাহিনী নির্বাচনী প্রচারণায় বাধা দিচ্ছে। আমাদের কর্মী সমর্থক প্রচার-প্রচারণায় নামলেই তাদের মারধর করছে, পোস্টার ও লিফলেট কেড়ে নিয়ে ছিড়ে ফেলছে এবং নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য হুমকি দিচ্ছে। গত ১২ এপ্রিল আলমপুর বিবিসি মোড়ে আমার নির্বাচনী গণসংযোগ চলাকালে চিহ্নিত কিছু সন্ত্রাসী হামলা করে। তবে জনগণের প্রতিরোধের মুখে হামলাকারীরা চলে যায়। গত ২৪ এপ্রিল প্রচারণাকালে বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানকে মারধর করা হয়েছে। এ নিয়ে দুই চেয়ারম্যান প্রার্থী থানায় চারটি সাধারণ ডায়েরি (জিডি) করলেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

তিনি আরও বলেন, নির্বাচনের দিন খলিলুর রহমানের প্রতিটি বুথে দুজন ক্যাডার রাখবে। ভোটাররা চাপ বা টিপ দিয়ে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ওপেন করে দিলে বুথের ভেতর খলিলের কর্মীরা ভোট দিয়ে নেবেন বলে প্রচারণা চালানো হচ্ছে।

কাজিপুরের প্রতিটি গ্রামে গ্রামে খলিল বাহিনীর সদস্যরা গিয়ে আমার নির্বাচনে কোনো এজেন্ট যাতে না হয় সে জন্য ভয়ভীতি দেখাচ্ছে।

অপর চেয়ারম্যান প্রার্থী আশরাফুল ইসলাম বলেন, খলিলের সন্ত্রাসী বাহিনী বলে বেড়াচ্ছে, ইভিএমে ভোট হবে। তারা দাঁড়িয়ে থেকে ভোট নেবে। উপজেলা নির্বাচনকে ঘিরে পুরো কাজিপুর ত্রাসের রাজত্ব তৈরি করা হয়েছে। স্থানীয় এমপি প্রকাশ্যে খলিলুর রহমান সিরাজীর সমর্থনে কাজ করছেন। সংবাদ সম্মেলনে বীর
মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান খোকাও দেন।

এ বিষয়ে চেয়ারম্যান প্রার্থী ও কাজিপুর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী অভিযোগ অস্বীকার করে বলেন, উনারা ভোট পাবে না বলে ভোট প্রার্থনার জন্য ভোটারদের কাছে না গিয়ে শুধু অভিযোগ করে যাচ্ছেন।

প্রসঙ্গত, প্রথম ধাপে আগামী ৮ মে এ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ