ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

নির্বাচন ও ইসি

মেরুদণ্ড শক্ত রাখার চেষ্টা করব: সিইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
মেরুদণ্ড শক্ত রাখার চেষ্টা করব: সিইসি

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আমরা মেরুদণ্ড শক্ত রাখার চেষ্টা করব। কামিয়াব কতটুকু হব, সেটা আল্লাহ জানেন।

বুধবার (২৭ জুলাই) নির্বাচন ভবনে কৃষক শ্রমিক জনতা লীগের সঙ্গে সংলাপে বসে তিনি এমন মন্তব্য করেন।

কাজী হাবিবুল আউয়াল বলেন, সময় পাল্টে গেছে, এটাই বোধ হয় বাস্তবতা। তরুণ প্রজন্মকে রাজনীতির দায়িত্ব নিতে হবে। রাজনীতি থেকে গণতন্ত্রের বিস্তৃত হয়েছে। গণতন্ত্র নির্বাচনের জন্ম দিয়েছে, নির্বাচন পদ্ধতির জন্ম দিয়েছে। তাই আমি মনে করি, যারা রাজনৈতিক নেতা দেশের, আপনাদের যে দায়িত্ব, আপনাদের প্রতি আমাদের যে আস্থা, সম্মান এবং ভরসা, সেটা আমরা অক্ষুণ্ন রাখতে চাই। আপনারা নেতৃত্ব দিয়ে যে পরিবেশ সৃষ্টি করবেন, আমরা সামান্য নির্বাচন কমিশনার, আমাদের সেই সীমিত দায়িত্বটা ওই অর্থে সততার সাথে, নিষ্ঠার সাথে, সাহসিকতা সাথে, আপনাদের যদি দোয়া থাকে, সহায়তা থাকে, সমর্থন থাকে আমরা চেষ্টা করব।

প্রধান নির্বাচন কমিশনার আরও বলেন, আমরা মেরুদণ্ড বাঁকা করে না, নতজানু করে না, আমরা মেরুদণ্ড শক্ত রাখার চেষ্টা করব। কামিয়াব কতটুকু হব, সেটা আল্লাহ পাক জানেন। আমরা সংলাপ শেষে আপনাদের বক্তব্য পর্যালোচনা করে সরকারের এবং সকলের কাছে পৌঁছে দেব।

তিনি বলেন, নির্বাচনকালে সংবিধান, আইন ও বিধি বিধানের আলোকে আমরা ক্ষমতা প্রয়োগ করব আপনাদের সহায়তা নিয়ে। সরকারও সহয়তা করবে বলে বিশ্বাস করি। নির্বাচন কমিশনকে নির্বাচনের সময় সাহসিকতার সঙ্গে তার যে সক্ষমতা এবং শক্তি, সেটা প্রদর্শন করতে হবে বলে আপনারা বলেছেন। আমরা আশ্বস্ত করতে চাই, আমরা সেই চেষ্টাটা অবশ্যই করব। সেক্ষেত্রে আপনাদের সহায়তা, সমর্থন লাগবে।

সংলাপে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম ও তাঁর দলের অন্য নেতৃবৃন্দ, সিইসি ছাড়াও চার নির্বাচন কমিশনার ও ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa