ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নৌকায় ভোট না দিলে কেন্দ্রে আসতে নিষেধ করা সেই নেতার নামে ইসির মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, জুন ১৪, ২০২২
নৌকায় ভোট না দিলে কেন্দ্রে আসতে নিষেধ করা সেই নেতার নামে ইসির মামলা

টাঙ্গাইল: ভোটারদের উদ্দেশে ‘নৌকায় ভোট না দিলে কেন্দ্রে আসবেন না’ বলায় সাদিকুর রহমান সাদিক নামে এক আওয়ামী লীগ নেতার নামে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)।  

মঙ্গলবার (১৪ জুন) দুপুরে উপজেলা নির্বাচন কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আলী বাদী হয়ে মধুপুর থানায় মামলাটি দায়ের করেন।

তার বক্তব্যের জের ধরে এর আগে গত ১২ জুন টাঙ্গাইলের মধুপুর উপজেলার অরণখোলা ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

অভিযুক্ত সাদিকুর রহমান সাদিক উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও মির্জাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

মামলার বাদী খন্দকার মোহাম্মদ আলী বলেন, সাদিকুর রহমান সাদিকের একটি বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পরে ১৫ জুন অনুষ্ঠেয় অরণখোলা ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করা হয়। আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক তার নামে মামলা করা হয়েছে।

এ বিষয়ে টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বাংলানিউজকে বলেন, মামলা পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

গত বুধবার (৮ জুন) বিকেলে উপজেলার অরণখোলা ইউনিয়নের আমলীতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুর রহিমের নির্বাচনী সভায় যোগ দেন মির্জাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাদিকুল ইসলাম সাদিক। সেখানে বক্তব্য দেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ওই বক্তব্যের ভিডিওতে তাকে বলতে শোনা যায়, ‘১৫ তারিখ ভোট হবে সারাদিন এবং নৌকা মার্কায় ভোট হবে। যারা নৌকা মার্কায় ভোট দেবেন, তারাই কেন্দ্রে আসবেন। আর যারা নৌকায় ভোট দিতে নারাজ, তারা কেন্দ্রে আসবেন না। আমরা কিন্তু কেন্দ্রের আশপাশেই অবস্থান করব। এখানে ২৪শ’ ভোট রয়েছে। দুই হাজার ভোট কাস্টিং হলেও সেই দুই হাজার ভোট নৌকার থাকতে হবে। ’ তার বক্তব্যের সময় স্থানীয়রা মোবাইল ফোনে ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করলে মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে। এরপর থেকে নির্বাচনী এলাকায় ভোটারদের মধ্যে ব্যাপক সমালোচনা শুরু হয়। বিষয়টি নিয়ে স্বতন্ত্র প্রার্থী ও ভোটারদের মধ্যে আতঙ্ক বিরাজ করে। এ ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীসহ তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বুধবার (১৫ জুন) জেলার বিভিন্ন উপজেলায় ১৯টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। বিভিন্ন কারণে তিনটি ইউনিয়নে নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, জুন ১৪, ২০২২
এসআই
  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।