ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বরগুনার সোনাকাটা ইউপি নির্বাচন স্থ‌গিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, জুন ১৩, ২০২২
বরগুনার সোনাকাটা ইউপি নির্বাচন স্থ‌গিত

বরগুনা: বরগুনার তালতলী উপজেলার সোনাকাটা ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন স্থগিত ক‌রে‌ছে নির্বাচন ক‌মিশন।

সোমবার (১৩ জুন) বিকেলে সোনাকাটা ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা মো. শাহাদাৎ হোসেন বাংলানিউজকে বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ন।

নির্বাচন পরিচালনা-২ উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, নির্বাচনী পরিবেশ বিঘ্নিত হওয়ার পরিপ্রেক্ষিতে আগামী ১৫ জুন অনুষ্ঠিতব্য বরগুনা জেলার তালতলী উপজেলাধীন সোনাকাটা ইউনিয়ন পরিষদের নির্বাচনি তফসিল পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করার জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।  

উল্লেখ্য, গত শনিবার (৪ জুন) বিকাল সাড়ে ৫টার দিকে তালতলী উপজেলার সোনাকাটা ইউনিয়নের ফকিরহাট এলাকায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর কর্মীসমর্থকদের মধ্য সংঘর্ষে প্রায় ৩২ জন নেতাকর্মী আহত হওয়ার ঘটনার পর নির্বাচন কমিশন বিষয়টি আমলে নেয়।

নির্বাচনের রিটা‌র্নিং কর্মকর্তা মো. শাহাদাৎ হোসেন বাংলানিউজকে জানান, সোমবার বিকেলে তালতলী সোনাকাটা ‌ইউপি নির্বাচন স্থগিতের নি‌র্দেশনা দি‌য়ে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। নির্বাচনী পরিবেশ বিঘ্নিত হওয়ার পরিপ্রেক্ষিতে আগামী ১৫ জুন অনুষ্ঠিতব্য চেয়ারম্যান পদের নির্বাচন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে।

জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার বাংলানিউজকে জানান, নৌকা প্রার্থী ও সমর্থকদের দফায় দফায় সংঘর্ষের কারণে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নষ্ট হয়েছে। এ কারণে নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

এর আগে রোববার ১২ জুন রাতে বরগুনা জেলার বেতাগী উপজেলার কাজিরাবাদ ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন স্থগিত করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, জুন ১৩, ২০২২
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।