ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিশিষ্টজনদের সঙ্গে দ্বিতীয় বৈঠকে সার্চ কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
বিশিষ্টজনদের সঙ্গে দ্বিতীয় বৈঠকে সার্চ কমিটি বিশিষ্টজনদের সঙ্গে দ্বিতীয় বৈঠকে সার্চ কমিটি। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) গঠন প্রক্রিয়ার ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে বিশিষ্টজনদের সঙ্গে দ্বিতীয় বৈঠকে বসেছে অনুসন্ধান (সার্চ) কমিটি।  

শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুর ১টা থেকে সুপ্রিম কোর্ট কনফারেন্স রুমে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে উপস্থিত রয়েছেন আপিল বিভাগের বিচারপতি ও সার্চ কমিটির প্রধান ওবায়দুল হাসান ও সদস্য হিসেবে রয়েছেন হাইকোর্টের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মোহাম্মদ মুসলিম চৌধুরী, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার মুহাম্মদ ছহুল হোসাইন ও কথাসাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক।

এছাড়া বৈঠকে উপস্থিত রয়েছেন একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু, সমকালের প্রকাশক এ কে আজাদ, যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেন, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, সাংবাদিক আবেদ খান।

আগামী ১৪ ফেব্রুয়ারি কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে। তার আগে নতুন নির্বাচন কমিশন গঠন করা হবে। অনুসন্ধান কমিটি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও কমিশনারদের প্রতি পদের জন্য দুই জন করে ১০ জনের নাম প্রস্তাব করবে। এ ১০ জনের মধ্য থেকে সিইসিসহ পাঁচ জন কমিশনার নিয়ে ইসি গঠন করবেন রাষ্ট্রপতি।

আরও পড়ুন>>

>>> বিশিষ্টজনদের সঙ্গে সার্চ কমিটির বৈঠক চলছে

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।