ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

অষ্টম ধাপের ইউপি ভোট, ৭২ ঘণ্টা বাইক চলাচল বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
অষ্টম ধাপের ইউপি ভোট, ৭২ ঘণ্টা বাইক চলাচল বন্ধ

ঢাকা: অষ্টম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ রাখার জন্য নির্বাচনী এলাকায় ৭২ ঘণ্টার জন্য মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে ৮ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা থেকে ১১ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান বলেন, এ সংক্রান্ত নির্দেশনা সম্প্রতি সড়ক পরিবহন মন্ত্রণালয়কে পাঠানো হয়েছে। নির্দেশনাটি তারা জেলা প্রশাসনের মাধ্যমে বাস্তবায়ন করবে।

কেবল মোটরসাইকেল নয়, অন্যান্য যন্ত্রচালিত যানবাহনও ২৪ ঘণ্টার জন্য বন্ধ থাকবে। এক্ষেত্রে নির্দেশনাটি ৯ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা থেকে ১০ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত বলবৎ থাকবে।

তবে গণমাধ্যম, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, জরুরি সেবা, জরুরি পণ্য পরিবহন, নির্বাচনী কর্মকর্তা ও প্রার্থীদের গাড়ির ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এছাড়া রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষেও কিছু যান চলাচল করতে পারবে।

অষ্টম ধাপে আট ইউপিতে ভোটগ্রহণ করা হবে আগামী ১০ ফেব্রুয়ারি। ইউপিগুলো হলো- ঢাকার কেরানীগঞ্জের তারাগঞ্জ, গাজীপুরের কালিয়াকৈরের শ্রীফলতরী, নোয়াখালী জেলার হাতিয়ার সুখচর ও নলচিরা, সুবর্ণচরের চর জব্বর ও চর জুবলি, ভোলার লালমোহনের বদরপুর ও ঝিনাইদহের শৈলকুপার নিত্যানন্দপুর।

এসব ইউপিতে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে দুইশ জনের মতো প্রার্থী রয়েছে।

অষ্টম ধাপের ইউপি ভোটের মধ্য দিয়ে এবার বড় পরিসরে এ নির্বাচন শেষ হবে।  

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।