ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কেন্দ্রে ঢুকে ব্যালটে সিল, বানেশ্বরে কেন্দ্র বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
কেন্দ্রে ঢুকে ব্যালটে সিল, বানেশ্বরে কেন্দ্র বাতিল ছবি: বাংলানিউজ

রাজশাহী: জোরপূর্বক কেন্দ্রে ঢুকে ব্যালট পেপারে সিল মেরে ভোট দেওয়ায় রাজশাহীর বানেশ্বর ইউনিয়নের দীঘলকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করে কেন্দ্র বাতিল করা হয়েছে।

অপরদিকে বানেশ্বর ইসলামিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ঢুকে নৌকায় সিল মারার অভিযোগে দুজনকে আটক করেছে পুলিশ।

এছাড়া ভোটগ্রহণ শুরুর পর রাজশাহীর দুর্গাপুরের কৃষ্ণপুরের একটি কেন্দ্রের বাইরে দুই মেম্বরের কর্মী ও সমর্থকে মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এছাড়াও পুঠিয়া ও দুর্গাপুরের কয়েকটি কেন্দ্রের বাইরে ভোটারদের আসতে বাধা দেওয়া এবং আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

বুধবার (৫ জানুয়ারি) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর এমন কিছু বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে রাজশাহীর ১৯টি ইউনিয়ন পরিষদে নির্বাচন চলছে।

তবে রাজশাহীতে ভোটগ্রহণের পরিবেশ স্বাভাবিক রাখতে আইন-শৃঙ্খলা বাহিনী মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছেন। পুলিশ ও র‍্যাব ছাড়াও স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি মাঠে রয়েছে।

এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তৎপর রয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এদিকে, সকাল থেকে বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করেছেন রাজশাহী জেলা প্রশাসক মো. আব্দুল জলিল। এ সময় জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তাসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা জেলা প্রশাসকের সঙ্গে উপস্থিত ছিলেন।  

পঞ্চম ধাপে রাজশাহীর বাগমারা, পুঠিয়া ও দুর্গাপুর এই তিনটি উপজেলার ১৯টি ইউনিয়নে নির্বাচন হচ্ছে আজ। বুধবার সকাল ৮টা থেকে ১৮৬টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।  

রাজশাহী সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম জানিয়েছেন, কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বুধবার সকাল থেকেই শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। তীব্র শীত উপেক্ষা করে ভোটাররা উৎসবমুখর পরিবেশেই ভোটকেন্দ্রে যাচ্ছেন এবং দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন।

রাজশাহীর এই তিন উপজেলার ১৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন- ৬৩ জন প্রার্থী। এছাড়াও সংরক্ষিত মহিলা সদস্য পদে ২০০ জন ও সাধারণ সদস্য পদে ৬৬৯ জন প্রার্থী রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২২
এসএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।