ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

৩টির সিদ্ধান্ত নেবে কেন্দ্র

গোলাপগঞ্জে নৌকার ৮ প্রার্থী চূড়ান্ত 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
গোলাপগঞ্জে নৌকার ৮ প্রার্থী চূড়ান্ত 

সিলেট: চতুর্থ ধাপে সিলেটের বিভাগের ৮২ ইউপির মধ্যে সিলেটের গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে ২১টিতেও নির্বাচন অনুষ্ঠিত হবে ২৩ ডিসেম্বর। এরই মধ্যে বিয়ানীবাজারে প্রার্থী নির্ধারণ করা হয়েছে।

এবার গোলাপগঞ্জ উপজেলায় নৌকা প্রতীকে ১১ ইউপির ৮টিতে প্রার্থী চুড়ান্ত করেছে সিলেট জেলা ও উপজেলা আওয়ামী লীগ।

অপর ৩টিতে প্রার্থী নির্ধারণ কেন্দ্রের সিদ্ধান্তের ওপর ছেড়ে দেওয়া হয়েছে।   

সোমবার (১৫ নভেম্বর) বিকেলে উপজেলা অডিটোরিয়ামে আওয়ামী লীগের বর্ধিত সভায় তৃণমূলের ভোট ও ঐক্যমতের ভিত্তিতে প্রবাসী অধ্যুষিত গোলাপগঞ্জে ১১ ইউপির মধ্যে ৮টিতে নৌকার প্রার্থী চূড়ান্ত করা হয়েছে।

নৌকার প্রার্থীরা হলেন- সদর ইউনিয়নে তমজ্জুল আলী তোতা মিয়া, ফুলবাড়িতে গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল হানিফ খান, লক্ষ্মীপাশায় উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাহমুদ আহমদ চৌধুরী, বাঘা ইউনিয়নে উপজেলার আওয়ামী লীগের সদস্য আব্দুস সামাদ, বুধবারীবাজারে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হালিমুর রশিদ রাপু, শরীফগঞ্জ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এম এ মুহিত হীরা, পশ্চিম আমুড়া ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ হাছিন আহমদ মিন্টু ও বাদেপাশা ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলিম উদ্দিন বাবলুকে দলীয় প্রার্থী হিসেবে মনোনীত করা হয়।

এদিকে ভাদেশ্বর ইউনিয়নে তৃণমূলের ভোটে দুই জন সমান সংখ্যক ভোট পাওয়ায় যৌথভাবে তাদের নাম কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়াও অপর দুটি ইউনিয়ন লক্ষণাবন্দ ও ঢাকাদক্ষিণে জটিলতার কারণে কোনো প্রার্থী চূড়ান্ত করা হয়নি। তবে, ঢাকাদক্ষিণে ৩ জন মনোনয়ন প্রত্যাশী ও লক্ষণাবন্দ ইউনিয়নে ২ জন মনোনয়ন প্রত্যাশীর নাম কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে।

এর আগে, সোমবার দুপুরে বর্ধিত সভায় উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি লুৎফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিক আহমদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান। প্রধান বক্তার বক্তব্য দেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।

বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক কবির আহমদ, প্রচার সম্পাদক অ্যাডভোকেট আব্বাস উদ্দিন, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আজমল আলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশ, শিক্ষা ও মানবসম্পদক বিষয়ক সম্পাদক বুরহান  উদ্দিন, উপ দপ্তর সম্পাদক মজির উদ্দিন, কার্যকরী কমিটির সদস্য জাকির হোসেন, সৈয়দ মিছবাহ উদ্দিন প্রমুখ।

এছাড়াও উপজেলা আওয়ামী লীগ এবং ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।  

তফসিল অনুযায়ী চতুর্থ ধাপে গোলাপগঞ্জের ১১টি ইউনিয়নে ২৩ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিল ২৫ নভেম্বর। বাছাই ২৯ নভেম্বর। আপিল ৩০ থেকে ২ ডিসেম্বর। আপিল নিষ্পত্তি ৩ থেকে ৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর।

এর আগে, পাশ্ববর্তী বিয়ানীবাজার উপজেলার ১০টি ইউপিতে আওয়ামী লীগের নৌকা প্রতীকে প্রার্থী নির্ধারণ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।