ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

তেঁতুলিয়ায় ব্যালট ছিনতাইয়ের অভিযোগে আটক ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
তেঁতুলিয়ায় ব্যালট ছিনতাইয়ের অভিযোগে আটক ৫

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নে ভোট কেন্দ্রে হামলার ঘটনা ঘটেছে। এসময় ব্যালট বাক্স ও পেপার ছিনতাইয়ের অভিযোগে পাঁচজনকে আটক করেছে পুলিশ।

 

বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুপুরে উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের ৪ নম্বর সিপাইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। এদিকে ঘটনার পর দেড় ঘণ্টা কেন্দ্রে ভোট রাখা হয়।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েক মিয়া বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, সকাল থেকে দুপুর পর্যন্ত সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছিল। দুপুরে হঠাৎ করে বেশ কয়েকশ’ লোক লাঠি-সোটা নিয়ে ভোট কেন্দ্রে ঢুকে কেন্দ্রের বুথে হামলা চালান। এসময় দায়িত্বে থাকা কর্মচারীদের ওপরও হামলা করা হয়। দুর্বৃত্তরা কেন্দ্রের বেশ কয়েকটি বুথ ভাঙচুর করে ব্যালট বাক্স ও পেপার ছিনতাই করে পালিয়ে যায়। খবর পেয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপার ও পুলিশের মোবাইল টিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে আনে। একই সময় কেন্দ্রের বাইরে থেকে ব্যালট বাক্স ও পেপারসহ পাঁচজনকে আটক করে পুলিশ। পরে তাদের থানা হাজতে নেওয়া হয়।  

এ বিষয়ে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও পোলিং এজেন্টরা এবং ৪ নম্বর সিপাইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শাহজাহান আলী বাংলানিউজে বলেন, কেন্দ্রে হঠাৎ করে দুর্বৃত্তরা হামলা চালান। এতে বেশ কয়েকজন কর্মী আহত হন। ঘটনার সময় বুথে হামলা, ব্যালট পেপার নষ্ট এবং ব্যালট বাক্স ও পেপার ছিনতাই করে নিয়ে যান তারা। পরে অবশ্য এসব ব্যালট পেপার ও বাক্সসহ পাঁচজনকে আটক করা হয়।  

উপজেলা নির্বাচন কর্মকর্তা আলী হোসেন বাংলানিউজকে বলেন, ঘটনার পর থেকে পরিস্থিতি একটু থম থমে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর ওই কেন্দ্রে আবার ভোট শুরু হয়।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।