ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ইউপি নির্বাচন

নির্বাচন কমিশনের বিরুদ্ধে ফল কারচুপির অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২১
নির্বাচন কমিশনের বিরুদ্ধে ফল কারচুপির অভিযোগ ছবি: বাংলানিউজ

ফেনী: মঙ্গলবার (০২ নভেম্বর) অনুষ্ঠিত ছাগলনাইয়া পৌরসভা নির্বাচনে পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের ছাগলনাইয়া ইসলামিয়া কামিল মাদরাসা ও সরকারি শিশু সদন কেন্দ্রে নির্বাচন কমিশনের বিরুদ্ধে ভোটের ফালাফল কারচুপির অভিযোগ করেছে ওই ওয়ার্ডের পরাজিত ৭ কাউন্সিলর প্রার্থী।  

বৃহস্পতিবার (০৪ নভেম্বর) বিকেল ৪টার দিকে ফেনী শহরের একটি মিলনায়তনে সংবাদ সম্মেলন করে তারা এ অভিযোগ করেন।

ডালিম প্রতীকের নুরুল হক, পাঞ্জাবী প্রতীকের বেলায়েত হোসেন সোহাগ, টেবিল ল্যাম্প প্রতীকের রফিকুল ইসলাম, গাজর প্রতীকের নুরুল আলম লিটন, টিউব লাইট প্রতীকের নুরের নবী, পানির বোতল প্রতীকের নুরুল আফছার, ঢেঁড়স প্রতীকের কাউন্সিলর প্রার্থী সাক্ষরিত অভিযোগ পত্রে তারা জানান, ছাগলনাইয়া পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণের শুরুতে আমাদের এজেন্ট, মেশিনের প্রিন্ট কপি বের করে শূন্য ভোটে সাক্ষর নেয় এবং ভোট গ্রহণ শেষে ফলাফলের সময় কোনো মেশিন ও প্রিন্ট কপি দেওয়া হয়নি।

তাছাড়া ভোট গণনার সময় আমাদের স্ব স্ব এজেন্টদের ভোট গণনার কপিতে সাক্ষর নিয়ে কেন্দ্র থেকে বের করে দেওয়ার ২০/৩০ মিনিট পর ফল প্রকাশ করে। এতে প্রতীয়মান হয় নির্বাচন অবাধ সুষ্ঠু হলেও ফল প্রকাশে অনিয়ম দূর্নীতি হয়েছে। তাই ওই কেন্দ্রে প্রতিটি বুথের মেশিন এবং প্রিন্ট কপিসহ পুনরায় ভোট গণনা করার দাবি করছি। কোনো ধরনের অনিয়ম পেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থার দাবি জানাচ্ছি।  

এ সময় কাউন্সিলর প্রার্থীরা আরও বলেন, জেলা প্রশাসন, নির্বাচন কমিশন এবং পুলিশ প্রশাসনকে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

উল্লেখ্য ওই দুই কেন্দ্রে মোট ভোটার ৫ হাজার ৪৯৪টি। বিজয়ী প্রার্থী উট পাখি প্রতীকের হাবিরবুর রহমান পেয়েছেন ৭১০টি। মোট কাস্টিং ভোট দেখানো হয়েছে ২৪৮৭ টি। বাকি ৭ কাউন্সিলর প্রার্থীর অভিযাগ নির্বাচন সুষ্ঠু হলেও ফলাফল প্রকাশে কারচুপির মাধ্যমে হাবিবের ভোট বেশি দেখানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২২৪৬ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২১
এসএইচডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।