ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

ছাগলনাইয়া পৌর নির্বাচন: আ.লীগ প্রার্থীর এজেন্টসহ আটক ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, নভেম্বর ২, ২০২১
ছাগলনাইয়া পৌর নির্বাচন: আ.লীগ প্রার্থীর এজেন্টসহ আটক ৩

ফেনী: ফেনীর ছাগলনাইয়ায় পৌরসভা নির্বাচনে ভোটকেন্দ্রে প্রভাব বিস্তারের অপরাধে আওয়ামী লীগের মেয়র প্রার্থী মোহাম্মদ মোস্তফার এজেন্টসহ তিনজনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২ নভেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে তাদের আটক করা হয।

ছাগলনাইয়া পাইলট হাইস্কুল কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আল মমিন জানান, ইভিএমে ভোট দিতে প্রভাব বিস্তার করার সময় শাহাদাত হোসেন শিপন নামে একজনকে আটক করা হয়েছে। তিনি আওয়ামী লীগ প্রার্থীর এজেন্ট।

ভোট শুরু হওয়ার কিছুক্ষণ পর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বুথের ভেতরে থাকা আওয়ামী লীগ প্রার্থীর এজেন্ট শাহাদাত হোসেন শিপন ভোটাররা ফিঙ্গার প্রিন্ট দেওয়ার পরে তাদের জোর করে বাটন টিপে ভোট দেওয়ার অভিযোগে পুলিশ তাকে আটক করে। এছাড়া অন্য দুই কেন্দ্র থেকে আটক আরও দুজনের নাম জানাতে পারেনি পুলিশ।

স্বতন্ত্র প্রার্থী জাকের হায়দার সুমন অভিযোগ করে বলেন, বুথে বুথে থাকা আওয়ামী লীগ প্রার্থীর এজেন্টরা জোর করে আমার ভোট কেটে নিয়ে যাচ্ছে। অনেক জায়গায় আমার এজেন্টদের ঢুকতেই দেয়নি। এ মুহূর্তে আমার এজেন্টবিহীন ভোট চলছে।

আওয়ামী লীগ প্রার্থী মেয়র মোস্তফা এসব অভিযোগ অস্বীকার করে বলেন, তার ভোটার এজেন্ট কিছুই নেই।

জেলা পুলিশ সুপার খোন্দকার নুরন্নবী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আটকরা জোর পূর্বক ভোটারদের সঙ্গে প্রভাব বিস্তার করছিল। ইভিএমে জালিয়াতির অভিযোগে তাদের আটক করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১১১৯ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২১
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa