ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

ফেঞ্চুগঞ্জ-চিলমারীতে ভাইস চেয়ারম্যান পদে ভোট ২০ সেপ্টেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
ফেঞ্চুগঞ্জ-চিলমারীতে ভাইস চেয়ারম্যান পদে ভোট ২০ সেপ্টেম্বর

ঢাকা: সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ ও কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলা পরিষদের দু’টি পদে আগামী ২০ সেপ্টেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান সোমবার (১৩ সেপ্টেম্বর) ভোটের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা নির্বাচন কর্মকর্তাদ্বয়কে এ সংক্রান্ত নির্দেশনা পাঠিয়েছেন।

এতে বলা হয়েছে, আগামী ২০ সেপ্টেম্বর সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এবং কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন সম্পন্ন করার সিদ্ধান্ত দিয়েছে নির্বাচন কমিশন।

এদিকে মাদারীপুর জেলার কালকিনি পৌরসভার দুই নম্বর সাধারণ ওয়ার্ডে পুনর্নির্বাচনও ২০ সেপ্টেম্বর সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশনা দিয়েছেন ইসি। ওই ওয়ার্ডে সর্বোচ্চ ভোট পেয়েছিলেন দু’জন প্রার্থী। তাই আইন অনুযায়ী, পুনরায় ভোটগ্রহণ হচ্ছে।

গত ৩১ মার্চ কালকিনি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে দুই নম্বর ওয়ার্ডে ৩ হাজার ৯৪৫ ভোটারের মধ্যে ভোট দিয়েছিলেন ২ হাজার ৮১৩ জন। এতে প্রতিদ্বন্দ্বিতা করা চার জন প্রার্থীর মধ্যে উটপাখি প্রতীকের প্রার্থী মো. অলিল এবং পাঞ্জাবি প্রতীকের প্রার্থী জহির আহম্মদ ১ হাজার ৩০ ভোট করে পেয়েছিলেন।

নির্বাচন কমিশন ওয়ার্ডটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে পুনরায় ভোটগ্রহণ করার নির্দেশনা দিয়েছেন।

আগামী ২০ সেপ্টেম্বর দেশের ১৬১টি ইউনিয়ন পরিষদ ও নয়টি পৌরসভার নির্বাচনও অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa