ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোট পড়ার হার নিয়ে পুরোপুরি সন্তুষ্ট না: ইসি সচিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২০
ভোট পড়ার হার নিয়ে পুরোপুরি সন্তুষ্ট না: ইসি সচিব

ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) মো. আলমগীর বলেছেন, ধারণার চেয়ে কম পড়েছে। তাই ভোট পড়ার হার নিয়ে আমরা পুরোপুরি সন্তুষ্ট না।

তিনি জানান, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ২৭ দশমিক ১৫ শতাংশ ভোট পড়েছে।

রোববার (২ ফেব্রুয়ারি) নির্বাচন ভবনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল নিয়ে সাংবাদিকদের তিনি একথা বলেন।

দুই সিটিতে কত শতাংশ ভোট পড়েছে জানতে চাইলে ইসি সচিব বলেন, উত্তরে ২৫ দশমিক ৩০ শতাংশ আর দক্ষিণে ২৯ দশমিক ০২ শতাংশ ভোট পড়েছে। দুই সিটিতে মোট ভোট পড়েছে ২৭ দশমিক ১৫ শতাংশ।

ভোটের হার নিয়ে সন্তুষ্ট কিনা জানতে চাইলে মো. আলমগীর বলেন, রাজধানীর ভোটাররা ছুটি পেলেই ঢাকায় থাকে না। অনেকে সামাজিক অনুষ্ঠানে চলে যায়, ভোট দিতে আগ্রহ একটু কম থাকে, সেক্ষেত্রে ধারণা ছিল যে শতকরা ৫০ শতাংশ ভোট পড়বে। কিন্তু তার চেয়ে কম ভোট পড়েছে। তাই আমরা ভোট কাস্টিংয়ে পুরোপুরি সন্তুষ্ট না।

তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনারসহ অন্য কমিশনাররা এ বিষয়ে যে মন্তব্য করেছেন, ভোটের হার নিয়ে অসন্তুষ্ট না। তবে যেহেতু নির্বাচন সুষ্ঠু জন্য যতরকম কার্যক্রম নেওয়া প্রয়োজন কমিশন তা নিয়েছে। ভোটে শান্তিপূর্ণ পরিবেশ ছিল আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করেছে, পরিবেশ ভালো ছিল, জালভোট দেওয়ার সুযোগ ছিল না, আমাদের ধারণা ছিল ভোটাররা হয়তো স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে আসবে।  

১ ফেব্রুয়ারি ঢাকা দুই সিটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে উত্তরে ব্যবসায়ী আতিকুল ইসলাম দ্বিতীয়বারের মতো এবং দক্ষিণে ব্যারিস্টার ফজলে নূর তাপস নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২০
ইইউডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।