ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

আঙুলের ছাপ মেলেনি সিইসির! ভোট দিলেন এনআইডি দিয়ে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২০
আঙুলের ছাপ মেলেনি সিইসির! ভোট দিলেন এনআইডি দিয়ে

ভোট দিতে গিয়ে ইভিএম মেশিনে আঙুলের ছাপ মেলেনি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার। পরে তিনি জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে ভোট দিয়েছেন।  

শনিবার (১ ফেব্রুয়ারি) বেলা ১১টা ৫মিনিটে রাজধানীর উত্তরা ৫ নম্বর সেক্টরের আইইএস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের কলেজ ভবনের ৮ নম্বর কক্ষে ভোট দেন তিনি।  

এবার ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে সবচেয়ে বড় পরিসরে ইভিএম মেশিনে ভোট নেওয়া হচ্ছে।

জানা গেছে, সিইসি কে এম নূরুল হুদা ভোট দিতে গেলে তার আঙুল স্ক্যান করা হয়। কিন্তু মেশিনে তার আঙুলের ছাপ মেলেনি। পরে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে তিনি ভোট দেন।

ভোট দেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সিইসি। সে সময় বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, ৮-৯ বছর আগে ফিঙ্গার প্রিন্ট দিয়েছি। ঘামে ভেজা থাকায় হয়তো মেলেনি। এনআইডি দিয়ে ভোট দিয়েছি।  

তিনি বলেন, এই সমস্যা অনেকেরই হতে পারে। তবে সেজন্য বিকল্প ব্যবস্থা আছে। বিকল্প ব্যবস্থায় ভোট দেয়া যাবে। কেউ ভোট না দিয়ে যাবেন না।

সিইসি জানান, ইভিএমে ভোট দেওয়ার তিন-চারটি উপায় আছে। আইডি কার্ড দেখতে পারে, পুরোনো কার্ড দেখাতে পারে। নম্বর মেলালে ছবি আসবে, ভোট দিতে পারবে।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২০
টিএম/এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।