ঢাকা, শুক্রবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

নির্বাচন ও ইসি

১১৮ ইউপি ভোট:নির্বাচন কর্মকর্তাদের আপিল কর্তৃপক্ষ নিয়োগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৯
১১৮ ইউপি ভোট:নির্বাচন কর্মকর্তাদের আপিল কর্তৃপক্ষ নিয়োগ

ঢাকা: দেশের ১১৮টি ইউনিয়ন পরিষদের (ইউপি) বিভিন্ন পদে আগামী ১৪ অক্টোবর (সোমবার) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এসব নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার আদেশের বিরুদ্ধে আপিল দায়েরের জন্য আপিল কর্তৃপক্ষ নিয়োগ করেছেন নির্বাচন কমিশন (ইসি)।
 

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছেন।
 
১১৮টি ইউনিয়ন পরিষদের ভোটে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার), মনোনয়নপত্র বাছাই ১৫ সেপ্টেম্বর (রোববার), আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ সেপ্টেম্বর (রোববার)।


 
রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র বাছাইয়ের পর তা কারো বিরুদ্ধে গেলে সংশ্লিষ্ট ব্যক্তি ১৮ সেপ্টেম্বর (বুধবার) পর্যন্ত আপিল করতে পারবেন। আপিল কর্তৃপক্ষ হিসেবে সংশ্লিষ্ট সিনিয়র জেলা ও জেলা নির্বাচন কর্মকর্তাদের নিয়োগ দিয়েছে ইসি। আপিল কর্তৃপক্ষ ২১ সেপ্টেম্বরের (শনিবার) মধ্যে আপিল নিষ্পত্তি করবেন।
 
১৪ অক্টোবর ১৪টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউপিগুলোর মধ্যে রয়েছে- রাজশাহীর বাঘা উপজেলার গড়গড়ি, বাজুবাঘা, পাকুড়িয়া ও মনিগ্রাম; বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার নাইক্ষ্যংছড়ি, ঘুমধুম ও সোনাইছড়ি; সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ও পোরজানা; ফেনীর দাগনভূঁঞা উপজেলার রামনগর ও দাগনভূঁঞা; নারায়ণগঞ্জের রুপগঞ্জ উপজেলার রুপগঞ্জ; সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিরপুর এবং চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়ন পরিষদ।
 
এসব ছাড়াও ১০৪টি ইউপির ১১০টি বিভিন্ন শূন্য পদে উপ-নির্বাচনও অনুষ্ঠিত হবে ১৪ অক্টোবর।
 
ইউপির তালিকা দেখতে ক্লিক করুন

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৯
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa