ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

৭ দিনের সফরে দেশের বাইরে থাকবেন ইসি সচিবও

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৯
৭ দিনের সফরে দেশের বাইরে থাকবেন ইসি সচিবও

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার পর এবার নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীরও সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ সফর করে কাটাবেন। আর সিইসি দেশের বাইরে সফর করবেন সেপ্টেম্বর প্রথমভাগ।

ইসি সচিবের বিদেশ সফরের অফিস আদেশ থেকে জানা গেছে, বিশ্ব নির্বাচনী সংস্থার (এ-ডব্লিউইবি) সাধারণ সভায় যোগ দিতে যাচ্ছেন মো. আলমগীর।

এ-ডব্লিউইবি’র চতুর্থ সাধারণ সভাটি আগামী ২ থেকে ৪ সেপ্টেম্বর ভারতের ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে।

এজন্য ইসি সচিব ১ সেপ্টেম্বর ভারত যাবেন। সেখান থেকে শ্রীলংকায় যাবেন সেদেশের নির্বাচন কমিশনের সঙ্গে এক বৈঠকে অংশ নিতে। ৫ থেকে ৭ সেপ্টেম্বর কলম্বোতে অবস্থান করে তিনি দেশে ফিরবেন। এ সময় তার সঙ্গে স্ত্রী বিলকিস আক্তার, কন্যা সাদিয়া আলম রাকা ও পুত্র সামিউল ইসলাম এবং পুত্রবধূ ফারহাদা আহমেদ নিকিতাও থাকবেন। তবে পরিবারের ব্যয়ভার তিনি নিজেই বহন করবেন। আর ভারতের নির্বাচন কমিশন থাকা-খাওয়া ও স্থানীয় যাতায়াত ভাড়া বহন করলেও কলম্বো সফরের ব্যয়ভার বহন করবে বাংলাদেশ নির্বাচন কমিশন।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, ১১ দিনের সফরে সিইসি ভারত ও রাশিয়া অবস্থান করবেন। ফলে সেপ্টেম্বরের প্রথমভাগে নির্বাচন কমিশনের তেমন কোনো সিদ্ধান্তই নেওয়া হবে না।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।