ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

সেপ্টেম্বরের প্রথমভাগ সফর করে কাটাবেন সিইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৯ ৭:৩২:২৪ পিএম
সিইসি কেএম নূরুল হুদা/ফাইল ছবি

সিইসি কেএম নূরুল হুদা/ফাইল ছবি

ঢাকা: হজকাজ তদারকি শেষে দেশে ফিরেই আবার বিদেশ সফরে যাচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। এক্ষেত্রে ভারত, রাশিয়া ও দুবাইতে সেপ্টেম্বরের প্রথমভাগ কাটাবেন তিনি। 
 

নির্বাচন কমিশনের জারি করা এ সংক্রান্ত অফিস আদেশ থেকে বিষয়টি জানা গেছে।
 
এতে বলা হয়েছে- বিশ্ব নির্বাচনী সংস্থার (এ-ডব্লিউইবি) সাধারণ সভায় যোগ দিতে যাচ্ছেন সিইসি কেএম নূরুল হুদা।
 
এ-ডব্লিউইবি’র চতুর্থ সাধারণ সভাটি আগামী ২ থেকে ৪ সেপ্টেম্বর ভারতের ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে। এজন্য সিইসি ১ সেপ্টেম্বর ভারত সফরে যাবেন।
 
সভাশেষে কেএম নূরুল হুদা যাবেন মস্কোতে। সেখানে নির্বাচনী ব্যবস্থা ডিজিটালাইজেশনে মানবিক মাত্রার ওপর আয়োজিত এক আন্তর্জাতিক সম্মেলনে অংশ নেবেন। এজন্য ৫ সেপ্টেম্বর রাশিয়ার উদ্দেশ্যে ভারত ছেড়ে যাবেন। আগামী ৬ থেকে ৮ সেপ্টেম্বর সম্মেলনটি মস্কোতে অনুষ্ঠিত হবে।
 
এরপর ১০ সেপ্টেম্বর প্রবাসী নাগরিকদের জাতীয় পরিচয়পত্র সরবরাহের ওপর একটি বৈঠকে অংশ নেবেন দুবাইতে। ১১ সেপ্টেম্বর দেশে ফিরবেন।
 
সফরকালে ভারতের নির্বাচন কমিশন থাকা-খাওয়া ও স্থানীয় যাতায়াত ব্যয় বহন করবে। একইভাবে রাশিয়ান ফেডারেশনের কেন্দ্রীয় নির্বাচন কমিশন সিইসির থাকা-খাওয়া ও স্থানীয় যাতায়াতের ব্যয়ভার বহন করবে। আর দুবাইতে বৈঠক ও প্লেনের সব ভাড়া বহন করবে বাংলাদেশ নির্বাচন কমিশন।
 
প্রধান নির্বাচন কমিশনার বর্তমানে হজকাজ তদারকি করতে সরকারি টিমের সঙ্গে সৌদি আবর অবস্থান করছেন। আগামী ২১ আগস্ট তার দেশে ফেরার কথা রয়েছে।
 
গত ৪ আগস্ট থেকে তিনি দেশের বাইরে অবস্থান করছেন। ইসি কর্মকর্তারা জানিয়েছেন, সিইসি ফিরলেই কমিশন বৈঠকে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে। কেননা, বেশ কিছুদিন ধরে কমিশন বৈঠক অনুষ্ঠিত হচ্ছে না।
 
বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
ইইউডি/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   নির্বাচন কমিশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-08-19 19:32:24