ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

নির্বাচন ও ইসি

শায়েস্তাগঞ্জে আ’লীগ বিদ্রোহী প্রার্থীর ভোট বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৮ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
শায়েস্তাগঞ্জে আ’লীগ বিদ্রোহী প্রার্থীর ভোট বর্জন

হবিগঞ্জ: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন বর্জন করেছেন আওয়ামী লীগ দলীয় বিদ্রোহী প্রার্থী আলী আহমদ খান।

সেন্টার দখল ও লাঞ্ছিত করার অভিযোগে এনে মঙ্গলবার (১৮ জুন) সন্ধ্যায় শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি ভোট বর্জনের ঘোষণা দেন।

আলী আহমদ খানের ছেলে তানিম আহমেদ খান রাজীব বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকরা বিভিন্ন সেন্টার দখল করে ভোটে কারচুপির মাধ্যমে তার বাবার জয় ছিনিয়ে নিয়েছে।

এছাড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সামনেই ঘোড়া প্রতীকের প্রার্থী আলী আহমদ খান এবং তার সমর্থকদের লাঞ্ছিত করার অভিযোগও করেন তিনি।

শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের নৌকার প্রার্থী আব্দুর রশিদ তালুকদার ইকবাল, আনারস প্রতীকে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আলী আহমদ খান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সন্ধ্যা সোয়া ৭টায় ভোটগ্রহণ শেষে গণনা চলছিল।
 
জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দিন জানান, শায়েস্তাগঞ্জ উপজেলার তিনটি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৪৫ হাজার ৬৬৬ জন। এরমধ্যে পুরুষ ২২ হাজার ৬২১ এবং নারী ভোটার ২৩ হাজার ৪৫ জন। ১৮টি কেন্দ্রের ১১৪টি ভোটকেন্দ্রের ১১৪টি বুথে ভোটগ্রহণ সম্পন্ন হয়।  

নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa