ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
bangla news

জলঢাকায় উপজেলা নির্বাচনে বৈধতা ফিরে পেলেন বাহাদুর 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২০ ৬:১০:৫৭ এএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নীলফামারী: নীলফামারীর জলঢাকায় পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান পদে একক প্রার্থী ছিলেন আওয়ামী লীগের আনছার আলী মিন্টু। রিটার্নিং কর্মকর্তার কাছে দলের বিদ্রোহী যুবলীগ নেতা আব্দুল ওয়াহেদ বাহাদুরের প্রার্থিতা অবৈধ হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার কথা ছিল তার। কিন্তু উচ্চ আদালতে বিদ্রোহী প্রার্থী ওয়াহেদের প্রার্থিতা বৈধ হওয়ায় সে পথ বন্ধ হলো মিন্টুর।

গত ১১ ফেব্রুয়ারি ওই উপজেলায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনছার আলী মিন্টু মনোনয়ন দাখিল করেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে সেখানে মনোনয়নপত্র দাখিল করেছিলেন উপজেলা যুবলীগের সাবেক সভাপতি বাহাদুর। 

গত ১২ ফেব্রুয়ারি যাচাই-বাছাইকালে জলঢাকা উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফজলুল করিম বাহাদুরের মনোনয়ন বাতিল করেন। বাহাদুর সদ্য জাতীয়করণ হওয়া জলঢাকা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন। মনোনয়নপত্রে উল্লেখ করেছিলেন প্রতিষ্ঠান জাতীয়করণ হলেও শিক্ষক-কর্মচারীরা এখনও জাতীয়করণ হয়নি। তারা এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারী। 

জেলা প্রশাসকের কাছে আপিল করলে গত ১৪ ফেব্রুয়ারি শুনানি শেষে জেলা প্রশাসক নাজিয়া শিরিন রিটার্নিং কর্মকর্তার দেওয়া রায় বহাল রাখেন। 

পরে উচ্চ আদালতে আপিল করলে হাইকোর্ট বিভাগ গত ১৮ ফেব্রুয়ারি শুনানি শেষে বাহাদুরের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেন। 

বাহাদুর বলেন, হাইকোর্ট বিভাগ শুনানি শেষে আমার মনোনয়নপত্রটি বহাল রাখেন। রায়ের কপি ডাকযোগে আসতে সময় লাগতে পারে। এজন্য আমি আমার নিযুক্ত হাইকোর্টের আইনজীবী কর্তৃক প্রেরিত প্রাথমিক সার্টিফাই কপি মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) জেলা প্রশাসক এবং উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর পাঠিয়েছি।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. ফজলুল করিম বলেন, জলঢাকা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বাহাদুর হাইকোর্টে রিট করে তার প্রার্থিতা ফিরে পেয়েছেন। নির্বাচন করতে তার আর কোনো বাধা নেই। আইনজীবীর দেওয়া সার্টিফাই কপি আমরা পেয়েছি। 

বাংলাদেশ সময়: ০৬০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
আরআর

ক্লিক করুন, আরো পড়ুন :   উপজেলা পরিষদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14