ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কিশোরগঞ্জ-১ আসনে দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৯
কিশোরগঞ্জ-১ আসনে দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল মনোনয়নপত্র যাচাই-বাছাই। ছবি: বাংলানিউজ

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনের পুনর্নির্বাচনে মনোনয়নপত্র জমাদানকারী তিন প্রার্থীর মধ্যে বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

বাতিল প্রার্থীরা হলেন- গণতন্ত্রী পার্টির প্রার্থী দলটির প্রেসিডিয়াম সদস্য ও জেলা সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন ও জাতীয় পার্টির (জাপা) প্রার্থী জাতীয় মৎস্যজীবী পার্টির সিনিয়র সহ-সভাপতি মো. মোস্তাইন বিল্লাহ।  

এদিকে, একক প্রার্থী হিসেবে প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন আওয়ামী লীগ প্রার্থী ডা. সৈয়দা জাকিয়া নূর লিপির মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

 

রোববার (৩ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী এ তথ্য জানান।  

মনোনয়নপত্র বাতিল ঘোষিত দুই প্রার্থীর মধ্যে জাপার প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহের মনোনয়নপত্রে নিজেকে ‘স্বশিক্ষিত’ উল্লেখ করেছেন। কিন্তু তার জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) শিক্ষাগত যোগ্যতা হিসেবে ‘স্নাতক’ উল্লেখ করা রয়েছে। শিক্ষাগত যোগ্যতার গড়মিলের কারণে তার মনোনয়নপত্রটি বাতিল করেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

অন্যদিকে, গণতন্ত্রী পার্টির প্রার্থী অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন হলফনামায় ‘স্বাক্ষর’ করেননি। এ কারণে তার মনোনয়নপত্রটি বাতিল করেন রিটার্নিং অফিসার।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।