ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

মহাজোটকে সমর্থন দেবেন জাপার উন্মুক্ত প্রার্থীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
মহাজোটকে সমর্থন দেবেন জাপার উন্মুক্ত প্রার্থীরা

ঢাকা: নির্বাচনে দেশজুড়ে অংশ নেওয়া ১৪৬জন উন্মুক্ত প্রার্থীকে প্রার্থিতা প্রত্যাহার করে মহাজোটের প্রার্থীকে সমর্থন দেওয়ার নির্দেশ দিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। 

তবে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আবার তিনি এও বলেছেন, জাতীয় পার্টির যেসব প্রার্থীর জেতার সম্ভাবনা আছে, তারা থাকবে। পার্টির পক্ষ থেকে মহাজোটকে পূর্ণ সমর্থন দিয়েছি।

সবাই মহাজোটের প্রার্থী, জাতীয় পার্টির প্রার্থী নেই।
 
বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) বিকেলে বারিধারার বাসভবন প্রেসিডেন্ট পার্কে সংবাদ সম্মেলন করে এরশাদ এ ঘোষণা দেন।  
 
তিনি বলেন, জাতীয় পার্টি সিদ্ধান্ত নিয়েছে মহাজোটকে সমর্থন করবে। আমি ঢাকা-১৭ আসনে নির্বাচন করত‍াম। নানাবিধ কারণে আমি সরে এসেছি। নায়ক ফারুক এসেছিলেন, তাকে পুর্ণ সমর্থন দিয়েছি। আমি এখানে ঘোষণা করছি, আমার বোন শেখ হাসিনাকে সর্বত্রভাবে সহযোগিতা করবো।
 
নির্বাচন নিয়ে পার্টির চেয়ারম্যান বলেন, নির্বাচনের পরিস্থিতি নিয়ে আমরা সন্তুষ্ট। আশা করছি সবার সন্তুষ্টির মধ্যদিয়ে সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হবে। শারীরিক অসুস্থতার কারণে আমি রংপুর যেতে পারিনি। নির্বাচনের আগে রংপুর যাবো।  

পড়ুন>> ** ঢাকা-১৭ থেকে সরে দাঁড়ালেন এরশাদ

‘রংপুরের মানুষকে আমি ধন্যবাদ জানাই, তারা বারবার আমাকে নির্বাচিত করে সংসদে পাঠিয়েছে। আশা করছি, রংপুরের মানুষ সদয় হয়ে এবারও আমাকে আসনটি উপহার দেবেন। ’
 
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এইচএম এরশাদ বলেন, এখন বলে দিচ্ছি, সবাইকে প্রার্থিতা প্রত্যাহার করতে। জোটের বৃহত্তর স্বার্থে প্রয়োজনে বিভিন্ন আসনে জাতীয় পার্টির প্রার্থীরা নিজেকে নির্বাচন থেকে প্রত্যাহার করে মহাজোট প্রার্থীর পক্ষে কাজ করার অনুরোধ করছি।
 
বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
এসই/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।