ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দিলেও বাস্তবতা ভিন্ন: বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৮
প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দিলেও বাস্তবতা ভিন্ন: বিএনপি

ঢাকা: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপির নেতা-কর্মী, সমর্থকদের গ্রেফতার হয়রানি বন্ধে প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছিলেন। কিন্তু গ্রেফতার, হয়রানি এখনো অব্যাহত রয়েছে।

এমন চিত্র তুলে ধরে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদাকে ব্যবস্থা নেওয়ার জন্য চিঠি দিয়েছে দলটি।
 
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে- প্রধানমন্ত্রী গ্রেফতার-হয়রানি বন্ধে আশ্বাস দিলেও মাঠে বাস্তবতা ভিন্ন।

তফসিল ঘোষণার পরও প্রতিদিন দেশের বিভিন্ন স্থানে বিরোধী নেতা-কর্মীদের গ্রেফতার-হয়রানি অব্যাহত রয়েছে। প্রতিদিনই নেতাকর্মীদের আটক করা হচ্ছে। এমনকি জামিন নিয়ে ফেরার পথে অভিনব ও বানোয়াট অযুহাতে ফের গ্রেফতার করা হচ্ছে।
 
নির্বাচনী মাঠে সবার সমান সুযোগ নিশ্চিতে ভয়ভীতিহীন পরিবেশে নির্বাচনী কার্যক্রম পরিচালনার স্বার্থে নেতা-কর্মী-সমর্থকদের গায়েবি অযুহাতে অন্যায় আটক, গ্রেফতার ও হয়রানি অবিলম্বে বন্ধের জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়ার দাবিও জানানো হয়েছে চিঠিতে।
 
বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল চিঠিটি নির্বাচন কমিশনে পৌঁছে দেন।
 
আগামী ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ। আর ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ অনু্ষ্ঠিত হবে।
 
বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৮
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।