[x]
[x]
bangla news

নরসিংদীর ৫ আসনে ৭ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-০২ ৯:০৭:৪১ পিএম
মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

নরসিংদী: নরসিংদীর পাঁচটি সংসদীয় আসনে সাত প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। 

রোববার (২ ডিসেম্বর) দিনব্যাপী প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে এসব মনোনয়ন বাতিল করা হয়। ফলে জেলার পাঁচটি আসনে বৈধ প্রার্থীর সংখ্যা দাঁড়িয়েছে ৪০ জন। 

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বিদ্যুৎ বিল বকেয়ার কারণে নরসিংদী-১ আসনে ইসলামী ঐক্যজোটের মাওলানা মো. ইসহাক, নরসিংদী-২ আসনে হলফনামা না থাকায় জাসদের প্রার্থী জায়েদুল কবির, এক শতাংশ ভোটারের সমর্থন তালিকায় ভুয়া সাক্ষর থাকায় স্বতন্ত্র প্রার্থী আলতামাশ কবির, একই কারণে স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার মহসিন আলী ও অসম্পূর্ণ হলফনামার কারণে বিকল্প ধারা বাংলাদেশের প্রার্থী অ্যাডভোকেট দেলোয়ার হোসেন এবং নরসিংদী-৩ আসনে অসম্পূর্ণ হলফনামার কারণে স্বতন্ত্র প্রার্থী মো. দুলাল মিয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়। 

এছাড়া নরসিংদী-৫ আসনে এক শতাংশ ভোটারের সমর্থন তালিকায় স্বাক্ষরে গরমিলের কারণে স্বতন্ত্র প্রার্থী অহিদুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা অহিদুল ইসলাম বলেন, জেলার পাঁচটি আসনের ৪৭ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এদের মধ্যে বিভিন্ন শর্ত পূরণ না করায় সাত প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। তারা বুধবার (৫ ডিসেম্বর) পর্যন্ত নির্বাচনের কমিশনের (ইসি) সচিব বরাবর আপিল করার সুযোগ পাবেন।  রোববার (৯ ডিসেম্বর) চূড়ান্ত প্রার্থী ঘোষণা ও সোমবার (১০ ডিসেম্বর) প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৮
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   নরসিংদী একাদশ জাতীয় সংসদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-12-02 21:07:41