ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

দুই দল থেকে মনোনয়ন

তরিকতের নৌকায় উঠতে চান আনোয়ার খান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
তরিকতের নৌকায় উঠতে চান আনোয়ার খান দুই দল থেকেই আনোয়ার হোসেনের মনোয়ন পত্র সংগ্রহের ছবি

লক্ষ্মীপুর: একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ার হোসেন খান নৌকার মনোনয়ন ফরম জমা দেওয়ার পর এবার তরিকতের মনোনয়নও চাইছেন। এমপি হওয়ার স্বপ্নে মহা জোটের শরিক দল তরিকত ফেডারেশন থেকেও তিনি মনোনয়ন ফরম নিয়েছেন।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসন থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশা করে আসছিলেন। গত এক বছরেরও বেশি সময় ধরে মনোনয়ন পাওয়ার আশায় তিনি দলীয় কর্মকান্ড পরিচালনাসহ সভা-সমাবেশের আয়োজন করেন।

 

নির্বাচনী এলাকায় সামাজিক ও উন্নয়নর কর্মকান্ডে অংশ নেন আনোয়ার হোসেন। ব্যক্তিগত তহবিল থেকে অনুদান দিয়ে সুনাম কুড়িয়েছেন তিনি। নৌকা প্রতীক পেতে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেন। এদিকে তরিকত ফেডারেশন থেকেও তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

রোববার (১৮ নভেম্বর) সন্ধ্যা থেকে আওয়ামী লীগ ও তরিকতের মনোনয়ন সংগ্রহকালে আনোয়ার খানের পৃথক দু’টি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এ ঘটনায় নির্বাচনী এলাকায়  হৈ-চৈ পড়ে যায়। এতে করে তার অনুসারী ও স্থানীয় তরিকতের নেতা-কর্মীদের অনেকেই বিব্রত হন।

আওয়ামীলীগ থেকে চুড়ান্ত মনোনয়ন না পাওয়ার আশঙ্কায় তরিকত ফেডারেশন থেকে মনোনয়ন ফরম নেন তিনি।  

জানা গেছে, গত কয়েক মাস আগে বর্তমান সাংসদ লায়ন এম আউয়ালকে তরিকত ফেডারেশনের মহা-সচিব পদ থেকে আকস্মিকভাবে অপসারণ করা হয়। এরপর থেকে তরিকত ফেডারেশনের শীর্ষ নেতাদের সঙ্গে আনোয়ার হোসেন খান যোগাযোগ রক্ষা করে আসছেন বলে বিশ্বস্ত বিভিন্ন সূত্র জানায়। তখন অনেকেই সন্দেহ করছেন আনোয়ার খানের কলকাঠিতেই আউয়াল দলীয় পদ হারিয়েছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তরিকতের মনোনয়ন পাবেন এমন ইঙ্গিতে আওয়ামী লীগ নেতা আনোয়ার খান তরিকত থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।  

এ ব্যাপারে আনোয়ার হোসেন খানের মুঠোফোনে বার বার চেষ্টা করেও তার বক্তব্য জানা যায়নি।

তবে মুহতাসিম বেলাল নামে তার এক বিশ্বস্ত রাজনৈতিক সহযোগী বলেন, জোটগত কারণে আসনটি তরিকত ফেডারেশনের হওয়ায় তরিকতের হয়ে নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আনোয়ার হোসেন।  

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন বলেন, 'আওয়ামীলীগ সহ দুই দল থেকে মনোনয়ন সংগ্রহ করার কোন অভিযোগ এখনো পর্যন্ত পাইনি। তাছাড়া জাতীয় সংসদ নির্বাচন কেন্দ্রীক যে কোন ধরনের সিদ্ধান্ত নেবেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা। '

বাংলাদেশ সময় : ০৪৫০ঘন্টা, নভেম্বর ১৯, ২০১৮
এসআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।