ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কেসিসি’র প্যানেল মেয়র মুন্না, টিপু ও সুফিয়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৮
কেসিসি’র প্যানেল মেয়র মুন্না, টিপু ও সুফিয়া নবনির্বাচিত প্যানেল মেয়র আমিনুল ইসলাম মুন্না, আলী আকবর টিপু এবং সুফিয়া রহমান শুনু

খুলনা: খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) প্যানেল মেয়র নির্বাচন সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আমিনুল ইসলাম মুন্না প্যানেল মেয়র-১ নির্বাচিত হয়েছেন।

প্যানেল মেয়র-২ নির্বাচিত হয়েছেন ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আলী আকবর টিপু এবং তৃতীয় প্যানেল মেয়র নির্বাচিত হয়েছেন সংরক্ষিত ৫ নম্বর ওয়ার্ডের সুফিয়া রহমান শুনু।

বুধবার (৭ নভেম্বর) দুপুরে কেসিসির শহীদ আলতাফ মিলনায়তনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে ৪১ জন কাউন্সিলরের সবাই ভোট দেন। ভোট শেষে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক ফলাফল ঘোষণা করেন।  

প্যানেল মেয়র-১ আমিনুল ইসলাম মুন্না পেয়েছেন ২২ ভোট, প্যানেম মেয়র-২ আলী আকবর টিপু পেয়েছেন ১৭ ভোট ও প্যানেম মেয়র-৩ সুফিয়া রহমান শুনু পেয়েছেন ১৪ ভোট।

প্রতিদ্বন্দ্বী অন্য কাউন্সিলরদের মধ্যে সদ্য বিদায়ী প্যানেল মেয়র আনিসুর রহমান বিশ্বাস ১৩ ভোট, হাফিজুর রহমান হাফিজ চার ভোট, খুরশিদ আহম্মেদ টোনা সাত ভোট, জেড এ মাহমুদ ডন ছয় ভোট, শেখ মো. গাউসুল আজম পাঁচ ভোট ও শামসুজ্জামান মিয়া স্বপন চার ভোট পায়েছেন।

সংরক্ষিত ১০টি ওয়ার্ডে ৫ নারী কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে বিজয়ী সুফিয়া রহমান শুনু ১৪ ভোট, সাহিদা বেগম আট ভোট, আমেনা হালিম বেবী সাত ভোট, মনিরা আকতার ছয় ভোট এবং কনিকা সাহা চার ভোট পেয়েছেন।

এরআগে সকালে কেসিসির দ্বিতীয় সাধারণ সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় প্যানেল মেয়রের তিনটি পদে একাধিক প্রার্থী থাকায় প্রথমে সমঝোতার চেষ্টা করা হয়। কিন্তু কোনো প্রার্থী সমঝোতা প্রস্তাবে রাজি না হওয়ায় ভোটের মাধ্যমে প্যানেল মেয়র নিবাচিত করা হয়।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৮
এমআরএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।