ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বগুড়ায় স্বতন্ত্র প্রার্থীর ফেসবুক আইডি হ্যাক করে গুজব ছড়ানোর অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
বগুড়ায় স্বতন্ত্র প্রার্থীর ফেসবুক আইডি হ্যাক করে গুজব ছড়ানোর অভিযোগ

বগুড়া: বগুড়া-৬ (সদর) আসনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে গুজব ছড়ানোর অভিযোগ উঠেছে।

নির্বাচন থেকে তার সরে যাওয়ার মিথ্যা ঘোষণা প্রচার করা হয় হ্যাক হওয়া ওই ফেসবুক অ্যাকাউন্ট থেকে।

শনিবার (০৬ জানুয়ারি) দুপুরে বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবির আহম্মেদ মিঠু।

সংবাদ সম্মেলনে মিঠু অভিযোগ করে বলেন, শনিবার দুপুর ১২টার দিকে আমি জানতে পারি, আমার অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, আমি প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছি, যা পুরোপুরি মিথ্যা। পরে খোঁজ নিয়ে জানতে পারি, আমার অ্যাকাউন্ট হ্যাক করে ওই পোস্ট দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত হওয়ার পর রিটার্নিং কর্মকর্তাকে বিষয়টি অবহিত করেছি। পরে এ বিষয়ে বগুড়া সদর থানায় জিডি করেছি।

তিনি আরও বলেন, আমার নিশ্চিত বিজয় জেনে এ ধরনের মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে। প্রতিদ্বন্দ্বী এক প্রার্থী পরিকল্পিতভাবে এই অপপ্রচার চালিয়েছেন। বিষয়টি পুলিশ জেনেছে।

তবে তিনি সেই প্রার্থীর নাম তদন্তের স্বার্থে বলতে রাজি হননি।

বগুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ বলেন, এ বিষয়ে থানায় জিডি করা হয়েছে। বিষয়টির তদন্ত চলছে। তাই এই মুহূর্তে বেশি কিছু বলতে চাই না। তদন্তের পর বিষয়টি জানানো হবে।

উল্লেখ্য, বগুড়া-৬ (সদর) আসনে স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবির আহম্মেদ মিঠু (ঈগল), আওয়ামী লীগের রাগেবুল আহসান রিপু (নৌকা), জাতীয় পার্টির আজিজ আহম্মেদ (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ (ট্রাক) এবং ন্যাশনাল পিপলস্ পার্টির শহিদুল ইসলাম (আম) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।