ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

দোষ স্বীকার করে ক্ষমা চাইলেন নৌকার প্রার্থী বাদশা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
দোষ স্বীকার করে ক্ষমা চাইলেন নৌকার প্রার্থী বাদশা

কুষ্টিয়া: দোষ স্বীকার করে আদালতের কাছে ক্ষমা চেয়েছেন কুষ্টিয়া-১ দৌলতপুর আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আ কা ম সরওয়ার জাহান বাদশা এমপি।

শুক্রবার (২৯ ডিসেম্বর) সকাল ১০টার দিকে প্রতিনিধির মাধ্যমে ওই আসনের অনুসন্ধান কমিটির প্রধান, যুগ্ম জেলা ও দায়রা জজ আসাফ উদ দৌলার কার্যালয়ে লিখিত জবাব পাঠান বলে আদালত পুলিশের পরিদর্শক মনিরুল ইসলাম জানিয়েছেন।

নির্বাচনি অনুসন্ধান কমিটির কাছে দুঃখ প্রকাশ করার পাশাপাশি ভবিষ্যতে এমন ঘটনা আর ঘটবে না মর্মে শোকজ নোটিশের জবাবে তিনি লিখিতভাবে ক্ষমা চান।

এর আগে নির্বাচনী পথসভা চলাকালে তিনি বলেছিলেন, ‘নৌকায় ভোট দিতেই হবে, উল্টা-পাল্টা দু’একজন করছে এসব আমি শুনবো না, বাদশাকে ভোট দিতে হবে না হলে সব সোজা করে দেব’ সহ নানা ভাষায় সাধারণ ভোটারদের হুমকি ভয়ভীতি দেখিয়ে আতঙ্ক সৃষ্টি করেন। যা নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশকে ব্যাহত, আচরণবিধি লঙ্ঘন হওয়ায় নির্বাচনী অনুসন্ধান কমিটি তাকে শোকজ নোটিশ দেন।

বিষয়টি নিশ্চিত করে আদালত পুলিশের পরিদর্শক মনিরুল ইসলাম জানান, শুক্রবার সকালে যুগ্ম জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক আসাফ-উদ-দৌলার কার্যালয়ে হাজির হয়ে লিখিত জবাব দাখিল করেন আ কা ম সরওয়ান জাহান বাদশ এমপির প্রতিনিধি অ্যাড. রফিকুল ইসলাম লালন।  

লিখিত জবাবে তিনি অভিযোগের দোষ/দায় স্বীকার করে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে দু:খ প্রকাশ করে বলেছেন, অজ্ঞাতসারে বা অসাবধানতাবশত অথবা বাক্য উচ্চারণের প্রকাশভঙ্গিতে কোনো ত্রুটি হয়ে থাকতে পারে। তবে আগামীতে এমন ঘটনা আর ঘটবে না মর্মে অঙ্গীকার করেছেন তিনি।  

উল্লেখ্য ইতঃপূর্বে গত ১৯ ডিসেম্বর একই অভিযোগে এমপি সরওয়ার জাহান বাদশার ছেলে শাইখ আল জাহান শুভ্রকে শোকজ নোটিশ প্রেরণ করেছিলেন সংশ্লিষ্ট নির্বাচন অনুসন্ধান কমিটি। তিনিও নিজের ভুল স্বীকার করে নোটিশের লিখিত জবাব দিয়েছিলেন।  

জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের প্রসিকিউটর অ্যাড. রফিকুল ইসলাম লালন বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-১ আসনে প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী অ্যাড. সরওয়ার জাহান বাদশার নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে অনুসন্ধান কমিটি কর্তৃক প্রেরিত কারণ দর্শানো নোটিশের লিখিত জবাব দিয়েছি। পরবর্তী সিদ্ধান্ত নেবেন নির্বাচনী অনুসন্ধান কমিটি বা নির্বাচন কমিশন।

উল্লেখ্য, গত ২৫ ডিসেম্বর কুষ্টিয়া-২ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আ কা ম সরওয়ার জাহান বাদশা এমপি তার নির্বাচনী পথসভা চলাকালে সাধারণ ভোটারদের ভয়ভীতি দেখিয়ে আতঙ্ক ছড়িয়ে শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশকে ব্যাহত করার একটি ভিডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। পরে ২৬ ডিসেম্বর নির্বাচনী অনুসন্ধান কমিটি ব্যাখ্যা তলব করেছিলেন এবং শুক্রবার লিখিত জবার দেওয়ার দিন ধার্য ছিল।

বাংলাদেশ সময়: ০৮৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।