ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কেন্দ্রে জাল ভোট হলে চাকরি হারাবেন প্রিসাইডিং অফিসার: ইসি আহসান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
কেন্দ্রে জাল ভোট হলে চাকরি হারাবেন প্রিসাইডিং অফিসার: ইসি আহসান

পিরোজপুর: নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন, নির্বাচনে কোনো ধরনের কারচুপি করার সুযোগ নেই।  

কোনো কেন্দ্রে একটি জাল ভোটও হলে তার প্রমাণ সাপেক্ষে ওই কেন্দ্রের নির্বাচন বন্ধ করাসহ কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তাকে চাকরিচ্যুত করা হবে।

একইসঙ্গে ওই কেন্দ্রের নির্বাচনী কাজে থাকা সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।  

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে পিরোজপুর জেলা প্রশাসকের কক্ষে পিরোজপুর ও ঝালকাঠী জেলার ৫টি আসনের এমপি প্রার্থী ও নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট প্রশাসনের কর্তা ব্যক্তিদের নিয়ে মতবিনিময় শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

পিরোজপুর জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ আব্দুর রাজ্জাক-সাইফ মিজান স্মৃতি সভাকক্ষে বরিশাল বিভাগীয় কমিশনার মো. শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত ওই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জ পুলিশের ডিআইজি মো. জামিল হাসান, পিরোজপুর জেলা রিটার্নিং কর্মকর্তা (ডিসি) মোহাম্মাদ জাহেদুর রহমান, ঝালকাঠী জেলা রিটার্নিং কর্মকর্তা (ডিসি) ফারাহ গুল নিঝুম, পিরোজপুর জেলা পুলিশ সুপার (এসপি) মুহাম্মাদ শরীফুল ইসলাম, ঝালকাঠী জেলা পুলিশ সুপার (এসপি) মো. আফরুজুল হক টুটুল প্রমুখ।

এ সময় নির্বাচন কমিশনার আরও বলেন, নির্বাচনের দায়িত্ব পালনকালে কোনো সংবাদকর্মীর কোনো ধরনের ক্ষতি হলে অভিযুক্তকে কারাদণ্ডের বিধান রাখা হয়েছে। নির্বাচন সম্পূর্ণ প্রভাবমুক্ত রাখা হবে। নির্বাচনের গোপন বুথ ছাড়া সাংবাদিকরা সব স্থানে যেতে, ছবি তুলতে এবং সংবাদ প্রচার করতে পারবেন। আমরা বিশ্ববাসীকে দেখাতে চাই একটি অবাধ নিরপেক্ষ নির্বাচন। এই নির্বাচনকে একটি দৃষ্টান্ত স্থাপন করে অনুকরণীয় নির্বাচন অনুষ্ঠিত করতে চাই।

এর আগে ইসি জেলার পিরোজপুর জেলার ৩টি আসনের এবং ঝালকাঠী জেলার ২টি আসনের প্রার্থীদের নিয়ে আলোচনা করেন।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ