ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোটারদের নির্ভয়ে ভোটকেন্দ্রে আসার আহ্বান বাংলাদেশ কংগ্রেসের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
ভোটারদের নির্ভয়ে ভোটকেন্দ্রে আসার আহ্বান বাংলাদেশ কংগ্রেসের বাংলাদেশ কংগ্রেসের সংবাদ সম্মেলন। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচনের সার্বিক পরিবেশ-পরিস্থিতি আশানুরূপ আছে ও আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক হবে বলে আশাবাদ ব্যক্ত করেছে বাংলাদেশ কংগ্রেস। তাই ভোটারদের নির্ভয়ে, নির্বিঘ্নে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়েছে সম্মিলিত মহাজোটের শরিক এই দলটি।

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে সংবাদ সম্মেলন করে এ আহ্বান জানায় জোট ও দলটির নেতারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান ও সম্মিলিত মহাজোটের আহ্বায়ক অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে নতুন প্রজন্মের সামনে সম্ভাবনাময় বাংলাদেশ তুলে ধরতে এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক করার প্রত্যয়ে নির্বাচন কমিশন প্রদত্ত ঘোষণায় উদ্বুদ্ধ হয়ে বাংলাদেশ কংগ্রেস নির্বাচনে অংশ নিয়েছে। দলটির শতাধিক প্রার্থী নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় নিয়োজিত রয়েছে।

তিনি বলেন, কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচনের সার্বিক পরিস্থিতি আশানুরূপ এবং আসন্ন নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক হবে বলে প্রতীয়মান হচ্ছে। আমরা সম্মানিত ভোটারদেরকে নির্বিঘ্নে, নির্ভয়ে, নিঃসঙ্কোচে ও নিশ্চিন্তে ভোটকেন্দ্রে এসে নিজেদের মূল্যবান ভোট দিতে এবং নির্বাচনকে উৎসবমুখর করতে আহ্বান জানাচ্ছি। একইসঙ্গে ভোটের দিন পর্যন্ত নির্বাচনী পরিবেশকে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহনমূলক নির্বাচনের উপযোগী রাখার জন্য নির্বাচন কমিশনের প্রতি অনুরোধ করছি।  

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশ কংগ্রেসসহ ৮টি দল সম্মিলিত মহাজোটে রয়েছে। আমাদের ১০৯ জন বৈধ প্রার্থী রয়েছে এবং ১০ জন প্রার্থীর বৈধতা আইনগত প্রক্রিয়ার মধ্যে রয়েছে। আমরা আশা করি নির্বাচনের এমন পরিবেশ বজায় থাকলে আমরা ১০টি আসন পাবো।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন পর্যন্ত নির্বাচনের সুস্থ পরিবেশ রয়েছে। কোনো আতঙ্ক দেখছি না।

এ সময় আরও উপস্থিত ছিলেন সম্মিলিত মহাজোটের যুগ্ম আহ্বায়ক আবু আহাদ আল মামুন, বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব অ্যাডভোকেট মো. ইয়ারুল ইসলাম, স্বাধীন জোটের প্রতিনিধি মো. মাইদুল ইসলাম মিঠু, জাতীয় জোটের কো-চেয়ারম্যান মোস্তফা কামাল (বাদল), জাতীয় ইসলামী ঐক্যজোটের মহাসচিব মো. নুরুল আমিন (বাহাদুর) প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
এসসি/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।