ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

স্বতন্ত্র প্রার্থীর পোস্টার ছিনিয়ে নেওয়ায় ছাত্রলীগ নেতাকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
স্বতন্ত্র প্রার্থীর পোস্টার ছিনিয়ে নেওয়ায় ছাত্রলীগ নেতাকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের স্বতন্ত্র প্রার্থী ফিরোজুর রহমানের (প্রতীক- কাঁচি) পোস্টার ছিনিয়ে নেওয়ায় এক ছাত্রলীগ নেতাকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

বুধবার (২০ ডিসেম্বর) রাতে এ জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মোশারফ হোসাইন।

ছাত্রলীগের ওই নেতার নাম শেখ মঞ্জুর মাওলা ফারহান। তিনি ব্রাহ্মণবাড়িয়া পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক। ফারহান ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সমর্থক।  

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল বিকেলে জেলা শহরের বিভিন্ন এলাকায় অটোরিকশায় করে স্বতন্ত্র প্রার্থী ফিরোজুর রহমানের কর্মী-সমর্থকরা নির্বাচনী প্রচারণা চালাচ্ছিলেন। বিকেল সাড়ে ৪টার দিকে মেড্ডা এলাকার পাসপোর্ট কার্যালয়ের সামনের সড়ক দিয়ে প্রচারণা চালানোর সময় ফিরোজের পোস্টার ছিনিয়ে নেন পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ মঞ্জুর মাওলা ফারহান। পরে ফিরোজের ছেলে শেখ ওমর ফারুক বিষয়টি সম্পর্কে সদর উপজেলা প্রশাসনের কাছে অভিযোগ করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনাস্থলে যান নির্বাচনী আচরণবিধি পর্যবেক্ষণের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মোশারফ হোসাইন। পরে ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের সাক্ষ্য নেওয়া শেষে রাত ১০টার দিকে ছাত্রলীগ নেতা শেখ মঞ্জুর মাওলা ফারহানকে ১০ হাজার টাকা জরিমানা করা করেন তিনি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোশারফ হোসাইন বলেন, আচরণবিধি লঙ্ঘন করে স্বতন্ত্র প্রার্থীর পোস্টার ছিনিয়ে নেওয়ার কারণে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযুক্ত ব্যক্তি নিজের আচরণের জন্য দুঃখ প্রকাশ করেছেন এবং ভবিষ্যতে এমন কাজ করবেন না মর্মে লিখিত অঙ্গীকার করেছেন।  

মোকতাদির চৌধুরী ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী। সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন ফিরোজুর রহমান। কিন্তু দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র হিসেবে নির্বাচন করছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।