ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

আক্কেলপুরে নৌকার পোস্টার ছেঁড়ার অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
আক্কেলপুরে নৌকার পোস্টার ছেঁড়ার অভিযোগ 

জয়পুরহাট: জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার রুকিন্দিপুর এলাকায় জয়পুরহাট-২ আসনের স্বতন্ত্র এমপি প্রার্থীর আট কর্মীর বিরুদ্ধে নৌকার প্রার্থীর পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ উঠেছে।  

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাতে আক্কেলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে দাখিল করা লিখিত অভিযোগ থেকে এ বিষয়টি জানা গেছে।

অভিযোগে বলা হয়েছে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে প্রচারণা চলছে চারিদিকে। রুকিন্দিপুর ইউনিয়নের ২, ৩, ৫, ৬, ৭ ও ৮ নম্বর ওয়ার্ডের বিভিন্ন পাড়ায় হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপনের নৌকা প্রতীকের পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে। যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের সামিল। আক্কেলপুর উপজেলার পূর্ব মাতাপুরের মৃত খোকা মিয়ার ছেলে রফিকহল ইসলাম ও পশ্চিম আউয়াল গাড়ির আব্দুস সাত্তারের ছেলে জুয়েল হোসেনসহ ২৪ জনকে অভিযুক্ত করা হয়েছে।

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকের প্রার্থী হুইপ স্বপনের পক্ষে লিখিত অভিযোগটি দিয়েছেন রুন্দিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাজহারুল আনোয়ার। তিনি বলেন, দেশের প্রচলিত আইনকে বুড়ো আঙুল দেখিয়ে নৌকা প্রতীকের প্রার্থীর পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে।

এ বিষয়ে আক্কেলপুর ইউএনও ও সহকারী রিটার্নিং অফিসার মো. মনজুরুল আলম বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।