ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পাঁচ স্টেডিয়ামে নির্বাচনী কার্যক্রম না নিতে বাফুফের অনুরোধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
পাঁচ স্টেডিয়ামে নির্বাচনী কার্যক্রম না নিতে বাফুফের অনুরোধ

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লীগের ভেন্যু হিসেবে দেশের পাঁচ ফুটবল স্টেডিয়ামে নির্বাচনী কার্যক্রম না করতে নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

মঙ্গলবার (ডিসেম্বর ১৯) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের কাছে এ সংক্রান্ত একটি চিঠি দিয়েছে বাফুফে।

এতে পরবর্তীতে যোগাযোগের জন্য বাফুফের ম্যানেজার (কম্পিটিশন) মো. জাবের বিন তাহের আনসারীর সঙ্গে যোগাযোগ করার জন্যও অনুরোধ জানানো হয়েছে।  

চিঠিতে বলা হয়েছে, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় আগামী ২২ ডিসেম্বর থেকে ‘বাংলাদেশ প্রিমিয়ার লীগ ২০২৩-২৪’ এর খেলাগুলো দেশের পাঁচটি ভেন্যু- শেষ ফজলুল হক মনি স্টেডিয়াম-গোপালগঞ্জ, বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়াম-মুন্সিগঞ্জ, মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম-রাজশাহী, রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়াম-ময়মনসিংহ এবং বসুন্ধরা কিংস অ্যারেনা- ঢাকায় অনুষ্ঠিত হবে।

জাতীয় ক্রীড়া পরিষদের বাংলাদেশ ফুটবল ফেডারেশনের অনুকূলে এই স্টেডিয়ামগুলো গত ১ আগস্ট থেকে ২০২৪ সালের আগামী ৩১ জুলাই পর্যন্ত বরাদ্দ প্রদান করা হয়েছে।

চিঠিতে আরও বলা হয়েছে, বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও এর আওতাধীন বিভিন্ন ক্লাবগুলো গত ফুটবল মৌসুমগুলোতে এই  স্টেডিয়ামগুলোর মাঠের মান উন্নয়ন ও বিভিন্ন সংস্কার করে ফুটবল খেলার উপযোগী করে গড়ে তুলেছে।

এতে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও এর আওতাধীন বিভিন্ন ক্লাব ব্যাপক অর্থ ও শ্রম ব্যয় করেছে এবং বিগত বছরের মতো এ বছরও বাফুফে ও সংশ্লিষ্ট ক্লাব কর্তৃক আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী মাঠের উন্নয়নের লক্ষ্যে ইতোমধ্যেই যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, যা মানসম্পন্ন আন্তর্জাতিক ও ঘরোয়া ফুটবল খেলায় যথার্থ ভূমিকা রাখবে।

আগামী ৭ জানুয়ারি সমগ্র বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই মাঠগুলোতে যেকোনো কার্যক্রম ও জনসমাবেশ আয়োজনের অনুমতি না দেওয়াসহ বর্ণিত খেলাগুলো আয়োজনের লক্ষ্যে মাঠ ও ইহার অন্তর্ভুক্ত অন্যান্য অবকাঠামো যথাযথভাবে রক্ষণাবেক্ষণের জন্য ইসির আন্তরিক সহযোগিতা কামনা করা হয়েছে ওই চিঠিতে। কেননা, পুনরায় মাঠ পরিচর্যা করা সময় ও ব্যয় সাপেক্ষ এবং বাংলাদেশের ফুটবল ও ফুটবল সংশ্লিষ্ট অর্থনীতি ক্ষতিগ্রস্ত হবে।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
ইইউডি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।