ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নুসরাত হত্যার প্রতিবাদে ইবিতে পথনাটক

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৯
নুসরাত হত্যার প্রতিবাদে ইবিতে পথনাটক

ইবি: আলোচিত ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাসহ সব ধর্ষণ ও যৌন নিপীড়নের প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পথনাটক ‘বিচার চাই’ মঞ্চস্থ হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বরে নাটকটি প্রদর্শিত হয়।

ইসলামী বিশ্ববিদ্যালয় থিয়েটারের প্রযোজনায় নাটকটিতে নুসরাত হত্যাসহ দেশের বিভিন্ন স্থানে ঘটে যাওয়া ধর্ষণ ও যৌন হয়রানির ঘটনা উল্লেখ করা হয়েছে।

পাশাপাশি বর্তমান সময়ে ধর্ষণ-যৌন নিপীড়নের বিচার ব্যবস্থা ও সমাজের বাস্তব চিত্র তুলে ধরা হয়।  

বিশ্ববিদ্যালয় থিয়েটারের প্রচার সম্পাদক এনামুল হকের রচনায় ও নাট্যকর্মী আদনান হোসাইন চৌধুরীর নির্দেশনায় নাটকটিতে নুসরাত চরিত্রে অভিনয় করেন থিয়েটারের নাট্যকর্মী আশফিকা। এছাড়া নাটকটিতে আরও অভিনয় করেন- নাট্যকর্মী তন্ময়, হাফিজ, রেজওয়ান, পিয়াস, নাহিদ, শ্যামলী, কৌশিকসহ আরও অনেকে।

নাটকটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বিশ্ববিদ্যালয়ের ল’ অ্যাওয়ারনেস অ্যান্ড ভ্যালুস ডেভেলপমেন্ট সেন্টার।

বিশ্ববিদ্যালয় থিয়েটারের কোষাধ্যক্ষ অনি আতিকুর রহমানের সঞ্চালনায় এসময় সেখানে উপস্থিত ছিলেন- আইন অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডল, আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. রেহেনা পারভীন, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাইফুজ্ জামান, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক শাম্মি আকতার প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।